নরেন্দ্র মোদি সরকারের ৯ বছর পূর্তি , দেশবাসীর উদেশ্যে টুইট প্রধানমন্ত্রীর 

Written by SNS May 30, 2023 3:46 pm

দিল্লি, ৩০ মে – কেন্দ্রে ৯ বছর পূর্ণ হল নরেন্দ্র মোদি সরকারের।  মঙ্গলবার সকালেই দেশবাসীর উদেশ্যে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটে তিনি লেখেন  ‘‘আজ আমরা দেশের সেবায় ৯ বছর পূর্ণ করলাম। আমি কৃতজ্ঞতায় পরিপূর্ণ। যা কিছু সিদ্ধান্ত নিয়েছি, যত কাজ করেছি, সবই জনসাধারণের স্বার্থে ও প্রয়োজনে, তাঁদের  জীবনধারার মান উন্নত করতে। ভারতের অগ্রগতি নিশ্চিত করতে আমরা আগামী দিনে আরও পরিশ্রম করব।’’  ২০১৪ সালের মে মাসে লোকসভা নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা লাভ করে ক্ষমতায় আসে বিজেপি সরকার। প্রধানমন্ত্রীর হন নরেন্দ্র মোদি। মঙ্গলবার সেই সরকার গঠনের ৯ বছর পূর্ণ হয়ে  মোদি সরকার পা রাখল দশ বছরে।

সরকারের বর্ষপূর্তি উপলক্ষে বিজেপির তরফে নানা রকম উদ্‌যাপনের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার থেকে এক মাসব্যাপী উৎসব চলবে। গোটা দেশ জুড়ে চলবে ‘বিশেষ সংযোগ অভিযান’। প্রসঙ্গত বিজেপি আগেই ঘোষণা করে মোদি  সরকারের নয় বছর নিয়ে তারা দেশব্যাপী প্রচার চালাবে। আগামী এক মাস কেন্দ্রীয় সরকারের মন্ত্রী এবং বিজেপির শীর্ষ নেতারা রাজ্যগুলি সফর করবেন। এদিকে সোমবারই কলকাতায় এসে মোদি সরকারের ৯ বছরের কাজের খতিয়ান শুনিয়েছেন কেন্দ্রের স্বাস্থ্যমন্ত্রী মানসুখ মাণ্ডবিয়া। রাজ্য বিজেপি সূত্রে খবর,  আরও কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী আগামী এক মাসে বাংলায় আসবেন। আসবেন বিজেপির শীর্ষ নেতৃত্ব এবং প্রবীণ সাংসদেরা।

৯ বছর পূর্তিতে বিজেপির বিভিন্ন কর্মসূচির লক্ষ্য আগামী লোকসভা ভোটের প্রচার। ‘সবকা সাথ, সবকা বিকাশ’  স্লোগানকে সামনে রেখে লড়াই করতে চায় বিজেপি । বিজেপির প্রচারের মূল উদ্দেশ্যই হল সমাজে উন্নয়নের পরিসংখ্যান তুলে ধরা।

বিজেপির তরফে একটি বিবৃতি দিয়ে বলা হয়েছে, গত ৯ বছরে প্রতিটি ক্ষেত্রে অভূতপূর্ব উন্নতির সাক্ষী থেকেছে ভারত। এটি সম্ভব হয়েছে ‘দেশই প্রথম প্রাধান্য’ মন্ত্রের কারণে। প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনা,  প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা,  উজ্জ্বলা যোজনা, বেটি বাঁচাও, বেটি পড়াও, প্রধানমন্ত্রী জনধন যোজনা, প্রধানমন্ত্রী মুদ্রা যোজনা, সুকন্যা সমৃদ্ধি যোজনা, প্রধানমন্ত্রী স্বনিধি যোজনা, প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা, প্রধানমন্ত্রী সুরক্ষা বিমা প্রকল্প গুলি মানুষের জন্য এনডিএ সরকারের ৯ টি উপহার।