বেঙ্গালুরু পুরনিগমে বিধ্বংসী আগুন, ঝলসে গেলেন দুই আধিকারিক-সহ নয় ইঞ্জিনিয়ার

Written by SNS August 12, 2023 3:33 pm

বেঙ্গালুরু, ১২ আগস্ট– ভয়ঙ্কর আগুনে ভস্মীভূত বেঙ্গালুরু পুরনিগম। এই অগ্নিকাণ্ডে ঝলসে গেলেন দুই আধিকারিক-সহ নয় ইঞ্জিনিয়ার। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। অগ্নিকাণ্ডের কারণ জানতে তদন্তের নির্দেশ দিয়েছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। একটি এফআইআরও দায়ের করা হয়েছে।বৃহৎ বেঙ্গালুরু মহানগর পালিকে (বিবিএমপি)-র মুখ্য কমিশনার তুষার নাথ গিরি জানিয়েছেন, শুক্রবার বিকেল ৫টা থেকে সাড়ে ৫টার মধ্যে আগুন লাগে পুরনিগমের কোয়ালিটি কন্ট্রোল বিভাগে। সেখান থেকে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। কমিশনারের কথায়, “হঠাৎই বিদ্যুৎ চলে গিয়েছিল। তখন আমি অফিসেই ছিলাম। তার পরই শুনি পুরভবনের পিছনে কোয়ালিটি কন্ট্রোল ডিভিশনে আগুন লেগেছে। দাউ দাউ করে আগুন জ্বলছিল।”

যে সময় আগুন লেগেছিল, সেই সময় ওই দফতরে কাজ করছিলেন ইঞ্জিয়ানিয়াররা। তাঁদের মধ্যে ন’জন অগ্নিদগ্ধ হন। দ্রুত তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। কী ভাবে আগুন লাগল তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানিয়েছেন কমিশনার। পুরসভার কর্মীদের একাংশ আবার এই ঘটনায় ষড়যন্ত্রের সন্দেহ প্রকাশ করেছেন। যদিও সেই বিষয়টি তদন্তসাপেক্ষ বলেই পুরসভা সূত্রে খবর।

কংগ্রেস সরকার ক্ষমতায় আসার পরই বেঙ্গালুরু পুরনিগমের বিরুদ্ধে ওঠা দুর্নীতি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে। অভিযোগ, বিজেপি সরকারের আমলে পুরনিগমে একাধিক দুর্নীতি হয়েছে। সেই তদন্তের জন্য একটি কমিটিও গঠন করা হয়েছে। উপমুখ্যমন্ত্রী ডি কে শিবকুমারের নেতৃত্বে কয়েক জন আমলা এই দুর্নীতির তদন্ত করবেন বলে পুরসভা সূত্রে খবর। অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেছেন, এই আগুন লাগার পিছনে কোনও ষড়যন্ত্র নেই তো?