বাদাম ভেবে বিষাক্ত ফল খেল গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি ৮ শিশু

Written by SNS December 31, 2022 5:37 pm

বাঁকুড়া,৩১ ডিসেম্বর —    বিষ ফল বাদাম ভেবে খেয়ে ফেলায় গুরুতর অসুস্থ হয়ে পরে ৮ শিশু। শুক্রবার এই ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার ওন্দা থানার রামসাগর গ্রাম পঞ্চায়েতের তেঘরিয়া গ্রামে। রাতেই ওই আট শিশুকে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, শুক্রবার বিকেলে ওই শিশুরা স্থানীয় একটি মাঠে খেলা করছিল। সেইসময় মাঠের ধারে পড়ে থাকা একটি গাছের ফল কুড়িয়ে তার বীজ বের করে বাদাম ভেবে খেয়ে ফেলে সবাই। এরপরই সন্ধের দিকে শুরু হয় বমি, পায়খানা, পেট ব্যাথা। অসুস্থ শিশুদের প্রথমে রামসাগর প্রাথমিক চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। এরপর সেখান থেকে ওন্দা সুপার স্পেশালিটি ও পরে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করা হয় ওই আট শিশুকে।

অবিকল বাদামের মতো দেখতে এই বিষ ফলটি। তারপর ছোট্ট শিশু এত বোঝার উপায় আছে তাদের। বাদাম ভেবে সেটিকে খেয়ে নিজেদের বিপদ ডেকে অন্য অবুঝ শিশুরা। সূত্রের খবর, শিশুরা যে ফল খেয়েছিল সেই ফল খেয়ে পরীক্ষা করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন ওই গ্রামেরই আরও এক মহিলা। তাঁকেও বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। গ্রামবাসীরা জানিয়েছেন, অসুস্থ শিশুদের বয়স ৬-১৪ বছরের মধ্যে। স্থানীয় ভাষায় ওই ফলটিকে ভ্যারেন্ডা ফল বলা হ