পরীক্ষার ফল প্রকাশের পর আত্মঘাতী ৬ পড়ুয়া 

Written by SNS May 11, 2023 6:39 pm
হায়দরাবাদ ,  ১১ মে – পরীক্ষায় আশানুরূপ ফলাফল না হওয়ায় হতাশা, আর তার পরিণততে চরম পদক্ষেপ নিল মোট ছয় পড়ুয়া। তেলেঙ্গানার হায়দরাবাদ ও নিজ়ামাবাদে ২৪ ঘণ্টার মধ্যে আত্মহত্যা করল ৬ পডুয়া। জানা গেছে, গত মঙ্গলবার তেলেঙ্গানার ইন্টারমিডিয়েট প্রথম বর্ষ ও দ্বিতীয় বর্ষের ফলাফল প্রকাশিত হয়। সেই পরীক্ষার ফল দেখে হতাশ হয়ে আত্মহত্যার পদক্ষেপ ছয় পড়ুয়ার ।
তেলেঙ্গানার হায়দরাবাদে পাঁচ পড়ুয়ার আত্মহত্যার খবর মেলে। এদিকে নিজ়ামাবাদে আত্মহত্যা করেন ১ জন। পুলিশ জানিয়েছে, হায়দরাবাদের বনস্থলিপুরমে ১৭ বছরের এক কিশোরী নিজের বাড়িতেই আত্মহত্যা করে। আরেক জন ইন্টারমিডিয়েট প্রথম বর্ষের ছাত্রী রায়দুরগামে নিজেকে শেষ করে দেওয়ার মতো চরম সিদ্ধান্ত নেন। পাঞ্জাগুট্টাতে এক দ্বিতীয় বর্ষের ছাত্রী আত্মহত্যা করে। এদিকে গত মঙ্গলবার ইন্টারমিডিয়েট দ্বিতীয় বর্ষের দুই ছাত্র আত্মহত্যা করে। একজন নেরেদমেটের বাসিন্দা। অন্যজন সাইফাবাদের। এদিকে পরীক্ষায় ফেল করার জন্য নিজামাবাদের আরমুরে এক প্রথম বর্ষের ছাত্র আত্মহত্যা করে। সব মিলিয়ে ইন্টারমিডিয়েট ফলাফল প্রকাশের পর রাজ্যে ৬ জন আত্মহত্যা করেছে। পরীক্ষার ফলাফল দেখে হতাশা থেকেই এই পদক্ষেপ করেছে।
প্রসঙ্গত, গত ৯ মে তেলেঙ্গানার ইন্টার রেজাল্ট ঘোষিত হয়। প্রায় ৯ লক্ষ পড়ুয়া এই পরীক্ষা দিয়েছিলেন। এই পরীক্ষায় কৃতকার্য হওয়ার জন্য ন্যূনতম ৩৫ শতাংশ নম্বর পেতে হত। তবে অনেকেই সেই নম্বর না পাওয়ায় ফেল হয়ে যায়। আর হতাশা থেকে নিজের জীবন শেষ করে দেওয়ার মতো চরম পদক্ষেপ করে।