বাড়িতে ফ্রিজের কম্প্রেসর ফেটে মৃত তিন কিশোর-সহ একই পরিবারের ৫জন

Written by Sunita Das October 9, 2023 4:14 pm

জলন্ধার, ৯ অক্টোবর–  বাড়ির মধ্যেই ফ্রিজের কম্প্রেসর ফেটে মৃত্যু হল একই পরিবারে পাঁচ সদস্যের। তার মধ্যে রয়েছে তিন শিশুও। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে পাঞ্জাবের জলন্ধরে। জানা গিয়েছে, ফ্রিজে বিস্ফোরণ ঘটে আগুন ধরে যায় গোটা বাড়িতে। সেখানেই পুড়ে মৃত্যু হয় পাঁচ জনের। ভয়াবহ দুর্ঘটনার পেছনের কারণ নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

ঘটনার সূত্রপাত রবিবার রাতে। জলন্ধরের অবতার নগর এলাকায় একটি বাড়িতে ফ্রিজের কম্প্রেসর ফেটে যায়। সেই সময়ে বাড়িতে ছিলেন ৭০ বছর বয়সি যশপাল ঘাই ও ৪০ বছর বয়সি রুচি ঘাই। তাছাড়া ১৪, ১২ ও ১০ বছর বয়সি তিনজন কিশোর-কিশোরীও ঘটনার সময়ে বাড়িতে ছিল। আচমকাই ফ্রিজের কম্প্রেসরটি ফেটে যায়। সেই বিস্ফোরণের ফলেই দাউদাউ করে আগুন ধরে যায় গোটা বাড়িতে।

আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। কোনও মতে বাড়ির ভিতর থেকে পাঁচজনকে উদ্ধার করা হয়। স্থানীয় হাসপাতালে নিয়ে গিয়ে শুরু হয় চিকিৎসা। কিন্তু শেষরক্ষা হয়নি। চিকিৎসা চলাকালীনই তিন শিশু-সহ পাঁচজনের মৃত্যু হয়। আপাতত ওই বাড়িতে তদন্ত চালাচ্ছে জলন্ধর পুলিশ। কীভাবে ফ্রিজের কম্প্রেসর ফাটল, সেখান থেকে কীভাবে আগুন ছড়াল তা খতিয়ে দেখতে নমুনা সংগ্রহ করছে ফরেন্সিক টিম।