কোভিড সংকটে বাংলোর সৌন্দর্যায়নে ৪৫ কোটি, কেজরিওয়ালের ইস্তফার দাবিতে সোচ্চার বিজেপি

Written by SNS April 26, 2023 4:51 pm
দিল্লি, ২৬ এপ্রিল– দিল্লি কোভিড-১৯-এর সঙ্গে যখন লড়ছিল ঠিক সেই সময় দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল নাকি নিজের বাংলোর সৌন্দর্যায়নের জন্য ৪৫ কোটি টাকা খরচ করেছিলেন। এমন অভিযোগ তুলেই দিল্লির মুখ্যমন্ত্রীর ইস্তফা দাবি করল বিজেপি। যদিও দিল্লির শাসক দল আম আদমি পার্টির তরফে পালটা খোঁচা দিয়ে উল্লেখ করা হয়েছে প্রধানমন্ত্রীর বাসভবন ও সেন্ট্রাল ভিস্তা প্রোজেক্টের।

দিল্লিপ বিজেপি সভাপতি বীরেন্দ্র সচদেব একটি বিবৃতি পেশ করে দাবি করেছেন, যেসময় দিল্লি কোভিড-১৯-এর সঙ্গে লড়াই করছিল সেই সময় কেজরিওয়াল তাঁর বাংলোর সৌন্দর্যায়নের জন্য ৪৫ কোটি টাকা খরচ করেছিলেন। তাঁর কথায়, ”কেজরিওয়ালকে এর উত্তর দিতে হবে জনগণকে। করোনার সময় যখন সমস্ত ধরনের সরকারি নির্মাণকাজ বন্ধ ছিল তখনই তিনি ৪৫ কোটি টাকা খরচ করেছিলেন সৌন্দর্যায়নের জন্য।”

গেরুয়া শিবিরের তরফে যে নথি প্রকাশ করা হয়েছে তাতে দেখা গিয়েছে সাকুল্যে খরচ করা হয়েছে ৪৪ কোটি ৭৮ লক্ষ টাকা। এর মধ্যে অন্দরসজ্জার জন্যই খরচ হয়েছে ১১.৩০ কোটি টাকা। এছাড়াও পাথর ও মার্বেলের মেঝে থেকে ইলেকট্রিক্যাল ফিটিংস, অগ্নি নির্বাপণ ইত্যাদি নানা খাতে খরচ হয়েছে বাকি টাকা। বিজেপি সভাপতির খোঁচা, ”কেজরিওয়াল কোনও বাড়িতে থাকেন না। ওটা শিসমহল।” আপ সুপ্রিমোর পদত্যাগের দাবিতে সোচ্চার তিনি।

আপ পালটা দিয়েছে বিজেপিকে। দলের তরফে টুইট করে তোলা হয়েছে প্রধানমন্ত্রীর বাসভবনের খরচের প্রসঙ্গ। তাদের দাবি, প্রধানমন্ত্রীর বাসভবনের জন্য খরচ করা হয়েছে ৫০০ কোটি টাকা এবং সেন্ট্রাল ভিস্তা প্রোজেক্ট বাবদ খরচ হয়েছে ২ হাজার ৩০০ কোটি টাকা। আর তা করা হয়েছে করোনা আমলে।