২০ হাজারে এক কেজি জিলিপি, চাহিদার বোঝে বরাত নেওয়াই বন্ধ করল হোটেল

Written by SNS April 14, 2023 8:54 pm
ঢাকা, ১৪ এপ্রিল– মেলায় কিংবা মিষ্টির দোকানে জিলিপি দেখলেই খেতে ইচ্ছে হয়না এমন কেউ আছেন নাকি। আর মিস্টিটির দামও যৎসামান্যই তাই সবাই একপায়ে তৈরী। আচ্ছা বলুন তো জিলিপির দাম কত ? বলবেন কত আর ১০০ কিংবা খুব যদি বেশি হয় ১২০ থেকে ১৫০ টাকা। হুঁ, হুঁ এখানে যে জিলিপির কথা বলছি তার দাম শুনলে ভয়ে দৌড়ও লাগাতে পারেন। প্রতি কেজি জিলিপি বিক্রি হয়েছে ২০ হাজার টাকায়। শুনে অবিশ্বাস্য লাগলেও এমনটাই হয়েছে বাংলাদেশের একটি রেস্তরাঁয়।

বাংলাদেশের কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এই বহুমূল্যবান জিলিপি বিক্রি করেছে ঢাকার একটি বিলাসবহুল হোটেল। সমাজমাধ্যমে বিজ্ঞাপন দিয়ে হোটেল কর্তৃপক্ষ জানিয়েছিলেন এই মহামূল্যবান জিলিপির কথা। কিন্তু কেন এত দাম? এই জিলিপির বিশেষত্বই বা কী?

‘প্রথম আলো’-র প্রতিবেদন অনুযায়ী, এই জিলিপিতে রয়েছে ২৪ ক্যারাটের খাদ্যোপযোগী ২০-২২টি সোনার পাতা। এক জন গ্রাহকের জন্য ২৫০ গ্রাম জিলিপি বরাদ্দ। গত ৪ এপ্রিলে দেওয়া এই বিজ্ঞাপন নিয়ে শোরগোল পড়ে গিয়েছিল গোটা ঢাকায়। জিলিপির চাহিদাও বেড়েছিল হু হু করে। বেশ কয়েক দিন বিক্রির পর হোটেল কর্তৃপক্ষ আবার বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেন, ‘‘অর্ডার নেওয়া বন্ধ হয়ে গিয়েছে।’’ কিন্তু চাহিদা থাকা সত্ত্বেও হঠাৎ এমন কেন সিদ্ধান্ত? এ প্রসঙ্গে হোটেল কর্তৃপক্ষ জানিয়েছেন, জিলিপির জন্য যে পরিমাণ খাদ্যোপযোগী সোনা ছিল, তা শেষ হয়ে গিয়েছে। তাই নতুন কোনও বরাত নেওয়া হচ্ছে না। বিক্রিও বন্ধ করে দেওয়া হয়েছে। তবে সোনায় মোড়ানো জিলিপি কত কেজি বিক্রি হয়েছে, সে বিষয়ে স্পষ্ট কিছু বলেননি হোটেল কর্তৃপক্ষ।