পশুখামারে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হল ১৮ হাজার গরুর

Written by SNS April 14, 2023 9:00 pm

ওয়াশিংটন, ১৪ এপ্রিল– পশুখামারে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হল ১৮ হাজার গরুর। কী থেকে বিস্ফোরণ তা এখনও স্পষ্ট নয় বলে দমকল সূত্রে খবর। ঘটনাটি ঘটেছে আমেরিকার টেক্সাসে।

রয়টার্সের প্রতিবেদন বলছে, আমেরিকায় পশুখামারে দুর্ঘটনার মধ্যে সবচেয়ে ভয়াবহ সাউথফর্কের এই ঘটনা। কী ভাবে বিস্ফোরণ হল তা নিয়ে কোনও রকম মন্তব্যই করেননি পশুখামারের মালিক। তবে দমকল এই বিস্ফোরণের উৎস খোঁজের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

দমকলের এক আধিকারিক জানিয়েছেন, বিস্ফোরণ এতটাই ভয়াবহ ছিল যে, বেশির ভাগ গরুর দেহ ছিন্নভিন্ন হয়ে গিয়েছে। ঘটনাস্থল থেকে কয়েক ফুট দূরে দেহাংশ ছিটকে পড়েছে। শুধু তাই-ই নয়, এই বিস্ফোরণে খামার পুরোপুরি গুঁড়িয়ে গিয়েছে। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, হঠাৎই একটা জোরালো বিস্ফোরণের আওয়াজ পেয়েছিলেন। তার পরই আকাশ পুরো কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছিল। কুণ্ডলী পাকিয়ে ধোঁয়া উঠছিল, সেই সঙ্গে দাউ দাউ করে আগুনও জ্বলছিল।

বিস্ফোরণের খবর পেয়েই ঘটনাস্থলে আসে পুলিশ এবং দমকল। কয়েক ঘণ্টায় চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে চার দিকে গরুর দেহাবশেষ পড়ে ছিল বলে জানিয়েছেন এক পুলিশ আধিকারিক। তিনি জানিয়েছেন, খামারমালিককে ডেকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনাস্থলে কোনও বিস্ফোরক ছিল কি না তা খতিয়ে দেখা হচ্ছে।