বারোর ফল ২৭ মে

আগামী ২৭ মে সকাল ১০ টায় উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ করবে পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ।

Written by SNS Bidhannagar | May 14, 2019 1:20 pm

আগামী ২৭ মে সকাল ১০ টায় উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ করবে পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ।

সােমবার বিকেলে সংসদের তরফে এক প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানানা হয়েছে যে, চলতি মাসের ২৭ তারিখ সকাল দশটায় সংসদের ভবন থেকে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে প্রকাশ হবে ফলাফল। বিজ্ঞপ্তিতে এও বলা হয়েছে, ওইদিন সকাল সাড়ে দশটা থেকে প্রত্যেক স্কুলের প্রধানদের হাতে মার্কশিট ও যাবতীয় কাগজপত্র তুলে দেওয়া হবে সংসদের বিভিন্ন বিতরণ কেন্দ্র থেকে।

প্রসঙ্গত, চলতি বছরে উচ্চমাধ্যমিক পরীক্ষা শেষ হওয়ার ৭৪ দিনের মাথায় প্রকাশিত হতে চলেছে ফলপ্রকাশ। চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয় পরীক্ষা শেষ হয় ১৩ মার্চ। উল্লেখ্য, এবছর ৮ লক্ষেরও বেশি পরীক্ষায় বসে। সংসদ সূত্রে খবর, ফলপ্রকাশের দিন সকাল সাড়ে দশটা থেকে সংসদের ওয়েবসাইট http://wbehse.nic.in থেকে ফলাফল জানতে www.wbbse.org, www.wb.allresults.nic.in, www.examresults.net ওয়েবসাইট থেকে।

এমন কি এসএমএসের মাধ্যমেও ফলাফল জানা যাবে। এসএমএসে ফল জানতে মােবাইলের রাইট ম্যাসেজ অপশনে গিয়ে WB১২ লিখে একটা স্পেস দিয়ে রােল নম্বর লিখে পাঠিয়ে দিতে হবে ৫৮৮৮৮ নম্বরে।

প্রসঙ্গত, চলতি মাসের ২১ তারিখ প্রকাশিত হতে চলেছে মাধ্যমিকের ফলাফল। পরীক্ষা শেষের ৮৮ দিনের মাথায় মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘােষণা করতে চলেছে মধ্যশিক্ষক পর্ষদ। পরীক্ষার্থীরা ফলাফল জানতে পারবে www.wbse.org, ww.wb.allresults.nic.in, www.examresults.net ওয়েবসাইটে। এ ছাড়া এসএমএসের মাধ্যমেও ফলাফল জানা যাবে।