গলায় ফাঁসই সুশান্তের মৃত্যুর কারণ, ময়না তদন্তের চূড়ান্ত রিপোর্ট সামনে আনলো পুলিশ

সুশান্ত সিং রাজপুত (File Photo: IANS)

মুম্বই পুলিশ প্রাথমিক তদন্তের পর জানিয়েছিল আত্মহত্যাই করেছেন সুশান্ত সিং রাজপুত। ময়না তদন্তের রিপোর্টেও সে কথাই বলা হয়েছিল। এবার ময়না তদন্তের ফাইনাল রিপোর্টে বলা হল আত্মহত্যাই করেছেন অভিনেতা। গলায় ফাঁস লাগার ফলে দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে তাঁর।

চিকিৎসকরা জানিয়েছেন এছাড়া অন্য কোনও ভাবে এই অভিনেতার মৃত্যু হয়নি। কোনও আঘাতের চিহ্ন ছিল না সুশান্তের শরীরে। আপাতত মুম্বই পুলিশ অপেক্ষা করছে সুশান্ত সিং রাজপুতের ভিসেরা রিপোর্টের জন্য।

প্রাথমিক ময়না তদন্তের রিপোর্টে সই করেছিলেন তিনজন ডাক্তার। এবার সই করেছেন পাঁচজন চিকিৎসক। শরীরে আচমকা অক্সিজেনের মাত্রা কমে গেলে স্বাভাৰ্কি ভাবে শ্বাস প্রশ্বাস নিতে না পারলে যে অবস্থার সৃষ্টি হয় তাকে বলে Asphyxition। এর কারণে শরীরে সমস্ত টিসু এবং অর্গানের ওপর তার প্রভাব পড়ে। এভাবেই মৃত্যু হয়েছে সুশান্তের। ফাইনাল রিপোর্টে এমনটাই বলা আছে।


এখনও পর্যন্ত ২৩ জনের বয়ান রেকর্ড করেছে পুলিশ। বলিউডের কাস্টিং ডিরেক্টর মুকেশ ছবড়া এবং সুশান্তের বন্ধু রিয়া চক্রবর্তীকে জিজ্ঞাসাবাদ করেছে বান্দ্রা পুলিশ। এছাড়া সুশান্তের সঙ্গে যশরাজ ফিল্মের যে কনট্রাক্ট হয়েছিল এবং শেষ পর্যন্ত সেই কনট্র্যাক্ট ভেঙে দিয়েছিলেন সুশান্ত এবং রিয়াকেও কনট্র্যাক্ট ভাঙার পরামর্শ দেন সুশান্ত এমনটাই রিয়া জানিয়েছে পুলিশকে।