শুটিং ফ্লোরে গুরুতর অসুস্থ মিঠুন চক্রবর্তী

মিঠুন চক্রবর্তী (Photo: IANS)

মুসৌরিতে শুটিং চলাকালীনই অসুস্থ হয়ে পড়েন অভিনেতা মিঠুন চক্রবর্তী। সেটেই অসুস্থ বােধ করছিলেন তিনি। বিবেক অগ্নিহােত্রির ছবি দ্য কাশ্মীর ফাইলস-এর কাজ চলছিল। এর আগে বিবেকের তাশকেন্ট ফাইলস-এ কাজ করেছিলেন মিঠুন চক্রবর্তী। এবার শুটিং করতে গিয়ে ঘটলাে বিপত্তি। খাবারে বিষক্রিয়ার ফলে অসুস্থ মিঠুন দাঁড়াতে পারছিলেন বলে জানা গিয়েছে। তবে সেই অবস্থায়ও শুটিং বন্ধ করেননি তিনি। তার নির্দিষ্ট অংশটি অভিনয় করেছেন।

পরিচালক বিবেক জানিয়েছেন, অসুস্থ শরীর নিয়েও মিঠুন যে রকম আন্তরিকতা ও পেশাদারিত্বের পরিচয় দিয়েছেন, তাতে তিনি মুগ্ধ। এই ঘটনাই প্রমাণ করে দেয় কেন মিঠুন চক্রবর্তী সুপারস্টার। শনিবার কাশ্মীর ফাইলস টিমের একটি আউটডাের শুটিং ছিল। সেখানে মিঠুনের একটা বড় অংশের ভূমিকা ছিল। সে সময়ই শরীর খারাপ লাগাতে শুরু করে মিঠুনের। পরিচালক একবার ভেবেছিলেন সেদিনের শুটিং ক্যানসেল করে দেবেন। কিন্তু মিঠুন কিছুতেই তা থামাতে দেননি। তিনি নিজের অংশটি অভিনয় করেন।

পরিচালক বিবেক বলেছেন- একটি অ্যাকশন দৃশ্য টেক করা হচ্ছিল। পুরাে অংশটাই ছিল মিঠুন চক্রবর্তীকে নিয়ে। মিঠুনের ফুড পয়জনিং হয়েছিল। তিনি ঠিক করে দাঁড়িয়ে ও থাকতে পারছিলেন না। কিন্তু একটু বিশ্রাম নিয়েই তিনি আবার ফিরে আসেন ফ্লোরে। কিছুটা বিরতি দিয়ে আবারও শুরু হয় শুটিং।


পরিচালককে মিঠুন জানিয়েছেন, তিনি কোনও দিনই ছবির শুটিং ছেড়ে বেরিয়ে আসেননি। বিশেষ করে শারীরিক কারণে তাে নয়ই। দীর্ঘ চার দশকের কেরিয়ারে এমন ঘটেনি। দ্য কাশ্মীর ফাইলস- এর সেটে এই ঘটনা ঘটায় প্যাক আপের নির্দেশ দেন পরিচালক। তবে রবিবার ফের শু্যটিং- এর সময় নিজের পুরাে অংশটির শু্যট করেন মিঠুন। দ্য কাশ্মীর টাইমসে অভিনয় করছেন অনুপম খের, পুনিত ইশর সহ আরও অনেকে।