নতুন মোড়কে ৮০ দশকের বিখ্যাত ছবি সত্তে পে সত্তা

বেশ কিছু দিন ধরেই বলিউডের আনাচে কানাচে কান পাতলেই শােনা যাচ্ছিল ষাটের দশকের জনপ্রিয় মাল্টিস্টারার ছবি ‘সত্তে পে সত্তা’র রিমেক নির্মিত হতে চলেছে।

Written by SNS New Delhi | September 3, 2019 5:19 pm

ফারহা খান (Photo: IANS)

বেশ কিছু দিন ধরেই বলিউডের আনাচে কানাচে কান পাতলেই শােনা যাচ্ছিল ষাটের দশকের জনপ্রিয় মাল্টিস্টারার ছবি ‘সত্তে পে সত্তা’র রিমেক নির্মিত হতে চলেছে। এই বিখ্যাত ছবির রিমেক বানাতে চলেছেন কোরিওগ্রাফার-পরিচালক ফারহা খান।

১৯৮২ সালে ছবিটি মুক্তি পেয়েছিল। বক্সঅফিসে সুপারহিট হয়েছিল ছবিটি। অমিতাভ-হেমা ছাড়াও এই ছবিতে ছিলেন আমজাদ খান, রঞ্জিত কউর, সচিন, শক্তি কাপুর, ইন্দ্রজিৎ, প্রেমা নারায়ণ, কল্পনা আইয়ার, সারিকা, সুধীর সহ আরও বহু তারকা। ১৯৫৪ সালের হলিউডের বিখ্যাত ছবি ‘সেভেন ব্রাইডস ফর সেভেন ব্রাদার্স’-এর অনুকরণে ছবিটি নির্মিত হয়েছিল। ছবিটির পরিচালনার দায়িত্বে ছিলেন রাজ এন. সিপ্পি। চিত্রনাট্য রচনায় কাদের খান, সতীশ ভাটনাগর, জ্যোতি স্বরূপ এবং সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন আর ডি বর্মন।

‘সত্তে পে সত্তা’র গানগুলি বিশেষ করে ‘দিলবর মেরে কব তক মুঝে’, ‘দুক্কি পে দুক্কি হাে’, ‘প্যায়র হামে কিস মাের পে লে আয়া’ প্রভৃতি আজও সিনেপ্রেমী এবং সঙ্গীতপ্রেমী মানুষের মনের মণিকোঠায় বিশেষ স্থানে আছে। ছবিটি সেসময় হিন্দির পাশাপাশি কন্নড় ও মারাঠিতেও নির্মিত হয়েছিল। এহেন বিখ্যাত ছবির রিমেক বানানাে মুখের কথা নয়। সেক্ষেত্র দর্শকের প্রত্যাশা অনেকটাই বেড়ে যায়। তাই পরিচালক থেকে প্রযােজক-নির্মাত সকলের দায়িত্ব হয়ে যায় দ্বিগুণ।

কিছুদিন আগে শােনা যাচ্ছিল যে, এই ছবির রিমেকে অমিতাভ ও হেমার জায়গায় নাকি হৃত্বিক রােশন ও দীপিকা পাডুকোনকে বেছে নিয়েছেন ফারহা খান। এবার শােনা যাচ্ছে, এই ছবিতে রঞ্জিতা কউরের চরিত্রে দেখা যেতে পারে প্রীতি জিন্টাকে। ইতিমধ্যেই এই প্রস্তাব অভিনেত্রী প্রীতি জিন্টার কাছে পৌঁছেছে। ফারহার এই প্রস্তাবে তিনি নাকি খুশিও। তবে এই প্রস্তাব তিনি গ্রহণ করবেন কিনা সে বিষয়ে এখন কোনও চূড়ান্ত খবর সামনে আসেনি। যদি সত্যিই এই ছবিতে প্রীতি জিন্টা অভিনয় করেন, তাহলে ২০১৮ সালের পর ফের একবার তাঁকে পর্দায় দেখতে পাবে দর্শক।

ছবিতে একটি মুখ্য চরিত্রের জন্য অনুষ্কা শর্মার অভিনয় করার কথাও শােনা যাচ্ছিল। তবে ঠিক কে কে ‘সত্তে পে সত্তা’র রিমেকে অভিনয় করছেন এ বিষয়ে নির্মাতাদের তরফে এখনও নির্দিষ্ট করে কোন কিছু জানানাে হয়নি। তবে হৃত্বিক-দীপ্পির থাকার সম্ভবনাই বেশি বলে সূত্রের খবর।

এই ছবির রিমেকের প্রযােজনার দায়িত্বে থাকছেন রোহিত শেট্টি। এখন অপেক্ষা চুড়ান্ত খবরের। কারণ ‘সত্তে পে সত্তা’ ছবির রিমেক হচ্ছে, এই খবরে ইতিমধ্যেই চলচ্চিত্রপ্রেমী মানুষের মনে আগ্রহ ও উদ্দীপনার সঞ্চার হয়েছে। সবাই আশ্বির দশকের অমিতাভ-হেমার সেই রােমান্সের পাশাপাশি ছবিটির যে নিযার্স তা নতুন রূপে উপভােগ করতে উদগ্রীব। এখন এটাই দেখার যে, অভিনয়ে যে বা যাঁরাই থাকুন না কেন, বা পরিচালনা-প্রযােজনা-সঙ্গীতের দায়িত্বে যারাই থাকুন, তাঁরা কি সেই পুরােনাে ভালােলাগা ফিরিয়ে আনতে পারবেন নতুনের মােড়কে!