এবার অডিও সিরিজে পরম – পাওলি 

কলকাতা, ৩১ জানুয়ারি– অভিনব ভাবনার এক  অডিও সিরিজ, যেখানে ভবিষ্যত ও বর্তমান মুখোমুখি হয়ে কথোপকথন করবে। সিরিজের নাম ২০৬৩ থেকে এসেছি।  পরিচালক উৎসব মুখোপাধ্যায় এই অডিও সিরিজের মাধ্যমে তুলে ধরতে চেয়েছেন ৪০ বছর পরের এক মানবসত্বাকে, যিনি বর্তমান সময়ে এসে উপস্থিত। যদি তা হয় তাহলে কি ঘটতে পারে। 


টলিউড অভিনেতা পাওলি দাম ও পরমব্রত চট্টোপাধ্যায় এর আগেও সিনেমায় একসঙ্গে কাজ করেছেন। এবার পাওলি-পরমব্রতকে দেখা যাবে এক অডিও সিরিজে অভিনয় করতে। ২০৬৩ থেকে এসেছি’ – বর্তমান ও ভবিষ্যৎ প্রতিনিধির কথোপকথন গাথা। এই গাথায় কি কোনও দ্বন্দ্ব আসবে , নাকি মতের মিল হবে, না অতীত-বর্তমান-ভবিষ্যত এই তিন কাল মিলেমিশে একাকার হয়ে মিলে যাবে কোনও এক বিন্দুতে এসে । এই অডিও সিরিজে মনোবিদ নন্দিনী মিত্রের ভূমিকায় রয়েছেন পাওলি, যাঁর কাছে এসেছেন ৪০ বছর পরের এক মানুষ রঞ্জন চট্টোপাধ্যায় ওরফে পরমব্রত। রঞ্জন নন্দিনীর কাছে দাবি করেন যে সে নাকি পৃথিবীকে এক ভয়াবহ পরিস্থিতি থেকে বাঁচাতে এসেছে। টুইস্ট শুরু হয় এখান থেকেই। নন্দিনী কি বিশ্বাস করবে রঞ্জনকে, নাকি রঞ্জনের চিকিৎসার প্রয়োজন। পুরো কাহিনী সাজানো হয়েছে দশ এপিসোডে, যেখানে রয়েছে টানটান উত্তেজনা।
পরিচালক উৎসব এই প্রথমবার কোনও অডিও সিরিজ তৈরি করলেন। ‘২০৬৩ থেকে এসেছি’র বাংলা চিত্রনাট্যকারও তিনি। এক সংবাদমাধ্যমে পরিচালক জানিয়েছেন যে তিনি  সিরিজ তৈরি করতে ইংরাজি ও হিন্দি চিত্রনাট্যকে অনুসরণ করেছেন। এর সঙ্গে রয়েছে কিছু সিক্যুয়েন্সও।
স্প্যানিশ লেখক হুলিও রোহাসের ‘কেস ৬৩’ গল্প অবলম্বনে তৈরি এই সিরিজ ইতিমধ্যেই একাধিক ভাষায় জনপ্রিয়তা অর্জন করেছে। হলিউডে এই সিরিজ়ে কণ্ঠ দিয়েছিলে জুলিয়েন মুর ও অস্কার আইজ্যাক। হিন্দিতে ইতিমধ্যেই রিচা চাড্ডা এবং আলি ফজল এই কাহিনিতে যুক্ত হয়েছেন। এ বার বাংলার পালা। বাংলা সংস্করণের অন্যান্য চরিত্রে রয়েছেন কমলেশ্বর মুখোপাধ্যায়, চিত্রাঙ্গদা শতরূপা এবং কল্পন মিত্র। রবিবার থেকে স্পটিফাই-তে বিনামূল্যে শোনা যাচ্ছে এই সিরিজ।