ইন্টারনেট দুনিয়ার অন্ধকার দিক নিয়ে আসছে ‘পাসওয়ার্ড’

'পাসওয়ার্ড' ছবির পোস্টার। (Photo: Twitter/@idevadhikari)

প্রতিদিন দেশের প্রতিটি কোণায় কেউ না কেউ প্রতারিত হচ্ছেন বিভিন্ন ভাবে। যার মধ্যে সবথেকে বিপদজ্জনক হল নেট দুনিয়া। এই নেট দুনিয়ার কবলে পড়ে কত মানুষ যে সর্বসান্ত হয়েছেন বা হচ্ছেন তার ইয়ত্তা নেই। যাকে আমরা আরেকটা নামেও জানি, তা হল সাইবার ক্রাইম।

এবার সময় এসেছে নেট দুনিয়ার এই অন্ধকার দিকটার সঙ্গে লড়াই করার। এবার যুদ্ধ শুরু হলে তা হবে দুটো ল্যাপটপের মধ্যে। অবাক হচ্ছেন তাে? এটাই বাস্তব। কমলেশ্বর মুখার্জি পরিচালিত এবং দেব অধিকারী প্রযােজিত ‘পাসওয়ার্ড’-এ সেই অন্ধকার দিককে তুলে ধরা হয়েছে। সম্প্রতি মুক্তি পেয়েছে এই ছবির টিজার। ছবিটিতে অভিনয় করছেন দেব, রুক্মিণী মৈত্র, পাওলি দাম, পরমব্রত চট্টোপাধ্যায়, খরাজ মুখার্জি প্রমুখ।

এর আগে ‘পাসওয়ার্ড’-এর প্রথম টিজারে প্রশ্ন তােলা হয়েছিল বেশ কিছু। যেমন— ‘আপনি কখনও সেলফি তােলার সময় আপনার ফ্রন্ট ক্যামেরার দিকে মন দিয়ে তাকিয়েছেন? এটিএম মেশিনে লাগানাে ফেস ক্যামেরার ঠিক কী কাজ তা কখনও ভেবেছেন? ইমেল না আধার, হােয়াটসঅ্যাপ না টুইটার, ফেসবুক না ফেসঅ্যাপ কোনটা আপনার নতুন আইডেন্টিটি ইত্যাদি।


এই যুগে দাঁড়িয়ে আমরা সকলেই কম বেশি ইন্টারনেটে ঝুঁদ হয়ে থাকি। তবে কখনওই ভেবে দেখি না, এসবের মধ্যে দিয়ে আমাদের নিজের অজান্তেই অনেক গােপন তথ্য নেট দুনিয়ায় ফাঁস হয়ে যাচ্ছে। এই অনলাইন ফ্রড-এর বিষয়টিকে নিয়েই দেবের নতুন ছবি ‘পাসওয়ার্ড’। আগামী ২ অক্টোবর ছবিটি মুক্তি পাওয়ার কথা।