নস্ট্যালজিক করিশ্মা

কাপুর পরিবারের মেয়ে সিনেমায় অভিনয় করবে।এটা পরিবারের কেউ তেমন ভালাে চোখে দেখেনি।কিন্তু ববিতা পরিবারের বিরুদ্ধে গিয়ে বড় মেয়েকে অভিনয় করার সম্মতি দেন।

Written by SNS Mumbai | June 23, 2021 6:15 pm

করিশ্মা কাপুর (Photo: SNS)

রূপােলি পর্দার জগতের মােহে নয়, পারিবারিক সূত্রেই একদিন। বলিউডে নিজের কেরিয়ার গড়ার স্বপ্ন দেখেছিলেন ছােট্ট লােলাে। কাপুর পরিবারের মেয়ে সিনেমার পর্দায় অভিনয় করবে। এটা পরিবারের কেউ তেমন ভালাে চোখে দেখেনি।

কিন্তু ববিতা পরিবারের বিরুদ্ধে গিয়ে বড় মেয়ে। করিশ্মাকে সিনেমায় অভিনয় করার সম্মতি দিয়েছিলেন। ১৯৯১ সালে করিশ্ম অভিনীত ‘প্রেম কয়েদি’ ছবি রিলিজ করে। বলিউডে প্রায় তিন দশকের বেশি সময় পার করে ফেলেছেন করিশ্মা কাপুর।

তিনি ইন্সটাগ্রামে কেরিয়ারের প্রথম সিনেমা প্রেম কয়েদির একটি ছবি পােস্ট করে ফ্যানেদের ধন্যবাদ জানিয়েছেন। তিনি লেখেন, ‘বলিউডে তিন দশক পেরিয়ে গেল। ১৯৯১ সালে ২১ জুন ছবিটি রিলিজ করেছিল।

আপনাদের ভালােবাসার জন্যই আমি এতগুলাে বছর পার করতে পেরেছি। আপনাদেরকে ধন্যবাদ। এরপর তিনি একটার পর একটা ছবি সাইন করে গেছেন। ওই সময়ে ব্যস্ত নায়িকাদের মধ্যে করিশ্ম অন্যতম ছিলেন।

সুহাগ, আন্দাজ আপনা আপনা, রাজা হিন্দুস্তানি, দিল তাে পাগল হ্যায় একটার পর একটা হিট ছবি উপহার দিয়েছেন। ১৯৯৮ সালে দিল তাে পাগল হ্যায় ছবির জন্য প্রথম বার ন্যাশনাল অ্যাওয়ার্ড পান।