নেটওয়ার্ক ট্রেলার:গেম শো-র আড়ালে মনস্তত্ত্ব নিয়ে খেলার এক নতুন উদ্যম

ছবির একটি দৃশ্য (ফেসবুক)

সপ্তাশ্ব বসু পরিচালিত নতুন ছবি ‘নেটওয়ার্ক’-এর ট্রেলার প্রকাশিত হল।ছবিটিতে অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী।’বিগ বস’ ধাঁচের এই ছবিটির ট্রেলার বেশ কিছু সাসপেন্স তৈরি করেছে ইতিমধ্যেই।ছবিটি আগামী ৩০ আগস্ট মুক্তি পেতে চলেছে।

এর আগেও গেম শো নিয়ে বাংলায় সিনেমা হলেও তা বাজারে খুব একটা চলেনি। তবে এই নতুন ছবিটি নতুন কিছু আকর্ষণ নিয়ে আসতে পারবে বলেই মনে করা যাচ্ছে ট্রেলারটি দেখে।

শাশ্বত চট্টোপাধ্যায় এই ছবিতেও তাঁর ম্যাজিক দেখাবেন বলে আশা করা যাচ্ছে।সব্যসাচী চক্রবর্তীর অনবদ্য মড্যুলেশন ট্রেলারেও নজর কাড়ে।পার্শ্ব চরিত্রগুলির অভিনয়ও সাবলীল।

ছবিটিতে বিদেশি থ্রিলারের ধাঁচ থাকলেও ঈষৎ বাঙালি ছোঁয়া আছে।ছবিটি অনীশ দেবের কল্প-উপন্যাসগুলির কথা মনে করিয়ে দেয়। ২০১৭ সালে জেমস পনসল্ট পরিচালিত এবং এমা ওয়াটসন অভিনীত ‘দ্য সার্কেল’ আমেরিকান টেকনো-থ্রিলারটির সঙ্গেও এই নতুন ছবির কন্সেপ্টগত কিছু সাদৃশ্য আছে বলে আন্দাজ করা যায়।


ছবিটির ট্রেলার আধুনিক প্রযুক্তিবিদ্যায় পারদর্শী মানুষদের সর্বক্ষণ নজরদারিতে থাকা প্রাণীসুলভ আচরণ তুলে ধরে।আধুনিক সমাজ ও রাষ্ট্রের ‘everybody is being watched’ এর ভয়ঙ্কর ফ্র্যানকেন্সটাইন রূপের কিছু অংশও এখানে দেখা যাবে বলে আশা করা যায়।