মুকেশ খান্নার মন্তব্য ঘিরে তােলপাড় মেয়েরা বাইরে বেরচ্ছে বলেই এত ‘মি টু’

অভিনেতা মুকেশ খান্নাকে আজও অনেকেই শক্তিমান নামেই চেনেন। আর এই মানুষটির এক অনাঙ্খাকিত মন্তব্য চমকে দিয়েছে সকলকে। ক্ষুব্ধও হয়েছেন অনেকে।

Written by SNS Mumbai | November 2, 2020 2:27 am

মুকেশ খান্না(ছবি@IANS)

নয়ের দশকে বাচ্চাদের ছেলেবেলা জুড়ে আছেন তিনি। তার ইচ্ছেয় নাকি ধ্বংস হয়ে যাবে সব অশুভ। শাস্তি হয় দুর্বৃত্তদের। তার পরিচয় ছিল তিনি ‘শক্তিমান’।

অভিনেতা মুকেশ খান্নাকে আজও অনেকেই শক্তিমান নামেই চেনেন। আর এই মানুষটির এক অনাঙ্খাকিত মন্তব্য চমকে দিয়েছে সকলকে। ক্ষুব্ধও হয়েছেন অনেকে।

সম্প্রতি তিনি মন্তব্য করেছেন, যৌন হেনস্থার জন্য মেয়েরাই দায়ী। মেয়েরা ঘরের কাজ না করে বাইরে বেরিয়ে কাজ করে পুরুষদের সমকক্ষ হয়ে উঠতে চাওয়ার কারণেই চারদিকে এত মি টু কেস হচ্ছে। স্বাভাবিকভাবেই অভিনেতার এই ধরনের মন্তব্যে ক্ষিপ্ত হয়েছেন প্রায় সকলেই। মুকেশ খান্না বােঝাতে চেয়েছেন, মেয়েদের কাজ নাকি শুধুই সংসারের দায়িত্ব সামলানাে। এর ব্যত্যয় হলেই মেয়েদের হিংসার শিকার হওয়ার সম্ভাবনা থাকে।

এই অবশ্য প্রথম নয়। গত কয়েক দিন ধরে কপিল শর্মার শাে নিয়ে শুরু করে সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে একের পর এক বিতর্কিত মন্তব্য করে চলেছেন মুকেশ খান্না। তবে এবার যেন সব সীমা ছাড়িয়ে গিয়েছেন তিনি।

মুকেশ খান্নার যে সাক্ষাৎকারটি ভাইরাল হয়েছে, সেখানে তাকে বলতে শােনা গিয়েছে- মেয়েদের কাজ হল সংসারের দায়িত্ব সামলানাে। ক্ষমা করবেন, সেটাই আমিও আজকাল মাঝেমাঝে ভুলে যাই। মিটু নামের সমস্যা কোথা থেকে শুরু হয়েছে জানেন? যখন থেকে মেয়েরা ঘরের বাইরে কাজ করতে শুরু করেছে।

আজকাল মেয়েরা ছেলেদের বাইরের দুনিয়ায় টক্কর দিতে চায়। আর এইভাবে মেয়েরা বাইরের কাজ করে বলে ছেলেমেয়েদের প্রতি মনােযােগ দেয় না। সন্তানরাও এতে সমস্যায় পড়ে। মায়ের যত্ন ভালােবাসা পায় না। সারাদিন ঘরে বসে আয়ার সঙ্গে টিভি দেখে। একই সঙ্গে তিনি বলেন- আজকালকার  আধুনিক দুনিয়ায় আমার কথা হয়তাে গ্রহণযােগ্য হবে না।