প্রয়াত চলচ্চিত্র প্রযােজক রাজ কৌশল

রাজ কৌশল, মন্দিরা এবং তাদের সন্তান (Photo:IANS)

আজ সকালে হৃদরােগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন চলচ্চিত্র প্রযােজক রাজ কৌশল। তার বয়স হয়েছিল ৪৯ বছর। রাজ কৌশল প্রযােজিত মাইব্রাদর নিখিল ছবির পরিচালক অনির সােশ্যাল মিডিয়ায় দুঃসংবাদটি জানান।

তিনি লেখেন, ‘খুব তাড়াতাড়ি চলে গেল। আমরা জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক ও প্রযােজক রাজ কৌশলকে চিরদিনের জন্য হারালাম। দুঃখজনক ঘটনা। রাজ কৌশল আমার প্রথম ছবি মাই ব্রাদার নিখিলের প্রযােজক ছিলেন।

আমার চিন্তাভাবনাকে তিনি শুধু বুঝেছিলেন তাই নয়, সহায়তাও করেছিলেন। ওঁর আত্মার শান্তি কামনা করি। নেহা ধুপিয়া ইন্সটাগ্রামে লেখেন, “বিশ্বাস করতে পারছি না রাজ নেই। মন্দিরা আজ মনকে আরও আরও শক্ত করার শক্তি যেন পায়। শােক প্রকাশের শব্দ খুঁজে পাচ্ছি না।


১৯৯৯ সালে মন্দিরা বেদি ও রাজ কৌশল বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। মন্দিরা ও রাজের প্রথম সন্তান বীরের এখন বয়স। গত বছর জুলাইতে মন্দিরা বেদি ও রাজ কৌশল্পের ৪ বছরের কন্যাকে দত্তক নিয়েছিলেন।

রাজ কৌশল একজন কপি রাইটার হিসেবে রেয়ার শুরু করেছিলেন। ১৯৯৮ সাল নিজের অ্যাডভাটইিজিং প্রােকাডশন কোম্পানি শুরু করেন। তিনি ৮০০ বেশি কমার্শিয়াল ডিরেক্ট করেছিলেন। এছাড়াও চিত্র পরিচালনা ও কাহিনীকারও ছিলেন।