জালবন্দি মুভি রিভিউ

পরিচালনা: পীযুষ সাহা

অভিনয়ে: প্রিন্স, পায়েল সরকার, দর্শনা বণিক, জুন মালিয়া ,দীপঙ্কর দে, খরাজ মুখোপাধ্যায়,পাম্পি

 


প্রখ্যাত উপন্যাসিক সমরেশ মজুমদারের রোমাঞ্চকর কাহিনী অবলম্বনে পীযূষ সাহা পরিচালিত বাংলা চলচ্চিত্র জালবন্দী রিলিজ করল। ছবিটির প্রযোজনায় প্রিন্স এন্টারটেইনমেন্ট পি৪। ছবিতে অভিনয় করেছেন রয়েছেন নবাগত প্রিন্স (Prince),পায়েল,দর্শনা, রনজয় বিষ্ণু।

এছাড়া আছেন জুন মালিয়া, দীপঙ্কর দে এবং খরাজ মুখার্জী প্রমুখ। ছবির সঙ্গীত দিয়েছেন অমিত ঈশান আর সিনেম্যাটোগ্রাফি করেছেন গোপী ভাগত।

‘জালবন্দী’ ছায়াছবির গল্পটি তরুণ মধ্যবিত্ত এক যুবক অনীশকে ঘিরে। যার পৃথিবী পাল্টে যায় তার বাবার হটাৎ মৃত্যুর পর। জীবনযুদ্ধে নিজের অস্তিত্ব বাঁচিয়ে রাখার জন্য এক ইনসিওরেন্স কোম্পানিতে বীমা এজেন্ট হিসেবে কাজ শুরু করে।

চাকরির টার্গেট পূরণের ইঁদুর দৌড়ে নিজের সমস্ত স্বপ্নকে বিসর্জন দিয়ে একটার পর একটা অযাচিত পরিস্থিতিতে জড়িয়ে পড়ে সে। ছবির শেষে এটাই দেখার ওই পরিস্থিতি থেকে অনীশ বেরোতে পারল কিনা আর তা নিয়েই গল্প।

পীযুষ সাহার নতুন ছায়াছবি ‘জালবন্দী’ ‘সমরেশ মজুমদারের’ এই রহস্য উপন্যাস জালবন্দী অবলম্বনে তৈরি। রহস্য রোমাঞ্চ ভরা ভিন্ন স্বাদের এই গল্পটি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন পরিচালক সিনেমার পর্দায়।

নিজের প্রথম ছবিতে অনবদ্য অভিনয় করেছেন নবাগত প্রিন্স। তার অভিনয় কোথাও মনে হয়নি যে তিনি প্রথমবার অভিনয় করছেন একজন পরিনত অভিনেতার মতো নিজের চরিত্রের অভ্যন্তরে গিয়ে তিনি অনিশের প্রত্যেকটি মুহূর্তকে এবং জীবন লড়াইকে সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। একজন নবাগত অভিনেতা এহেন সুন্দর অভিনয় সত্যিই প্রশংসনীয়।

জালবন্দী চলচ্চিত্রের অন্যান্য অভিনেতারা নিজেদের চরিত্র অনুযায়ী যথাযথ অভিনয় করেছেন। যাদের মধ্যে বিশেষ উল্লেখযোগ্য রনজয় বিষ্ণু, জুন মালিয়া, খরাজ মুখোপাধ্যায়, দীপঙ্কর দে পায়েল প্রমূখ।