‘ট্রেনে-বাসে যৌন হেনস্তার শিকার হয়েছি’, বিস্ফোরক রবিনা ট্যান্ডন

বলিউডের ‘মস্ত মস্ত গার্ল’ তিনি। নয়ের দশকে চুটিয়ে অভিনয় করেছেন। আবার ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমায় বড়পর্দায় কামব্যাক করে দর্শকদের প্রশংসা পেয়েছেন।

সেই রবিনা ট্যান্ডনকেও (Raveena Tandon) একদিন লোকাল ট্রেনে ও বাসে শারীরিক নিগ্রহের শিকার হতে হয়েছিল। এতদিনে অতীতের সেকথা জানালেন সোশ্যাল মিডিয়ায়।

বিষয়টির সূত্রপাত হয় এক নেটিজেনের টুইটকে কেন্দ্র করে। মুখ্যমন্ত্রী থাকাকালীন মুম্বইয়ের আরে অরণ্যের গাছ কেটে মেট্রো সম্প্রসারণের কাজ স্থগিত করার নির্দেশ দিয়েছিলেন দেবেন্দ্র ফড়নবিশ।


উপ-মুখ্যমন্ত্রী হওয়ার পর তাঁর সেই সিদ্ধান্তের সমালোচনা করে টুইট করেন ওই নেটিজেন। নিজের টুইটে রবিনা ট্যান্ডন, দিয়া মির্জার মতো তারকাকে ট্যাগ করে তিনি প্রশ্ন তোলেন, তাঁদের মতো তারকারা কি মুম্বইয়ের মধ্যবিত্ত মানুষের যন্ত্রণা বুঝতে পারবেন?

এই প্রশ্নের জবাব দিয়েই রবিনা লেখেন, “অল্প বয়সে অবশ্যই লোকাল ট্রেন ও বাসে যাতায়াত করেছি, আর অন্যান্য মহিলার মতোই শারীরির নিগ্রহের শিকার হতে হয়েছে।১৯৯২ সালে প্রথম গাড়ি কিনি। উন্নয়নকে সবসময় স্বাগত জানানো উচিত। তবে আমাদের দায়িত্বশীল হওয়া দরকার। শুধু এই একটি প্রজেক্টের ক্ষেত্রেই নয়, অরণ্য বাঁচানো, বন্যপ্রাণী এবং পরিবেশ রক্ষা করার ক্ষেত্রে আরও বেশি দায়িত্বশীল হওয়া দরকার আমাদের।”