দাম্পত্য সুখের হবে কী করে? রহস্য ফাঁস করলেন বিদ্যা

বিদ্যা বালান ও সিদ্ধার্থ রায় কাপুর (Photo: IANS)

বিয়ের পরে দাম্পত্য কেমন কাটবে তা নিয়ে অনেকেই দুশ্চিন্তায় ভােগেন। কিন্তু চাইলেই ভালাে থাকা যায়। অন্তত অভিনেত্রী বিদ্যা বালান তেমনই মনে করেন। 

২০১২ সালে প্রযােজন সিদ্ধার্থ রায় কাপুরকে বিয়ে করেন বিদ্যা। তারপর থেকেই সুখেই সংসার করছেন তাঁরা। কিন্তু কীভাবে রয়েছেন তারা সুখে, সেই রহস্যই ফাঁস করলেন তিনি। 

বিদ্যার কথায়, অনেকেই জীবন সঙ্গীকে টেকন ফর গ্রান্টেড করে ফেলেন বিয়ের পরে। অর্থাৎ ভেবেই নেন সঙ্গীকে যথাযথ গুরুত্ব বা সময় না দিলেও চলবে। এই বিষয়টিকেই খুব ভয়ঙ্কর বলে মনে করেন তিনি। 


তিনি এও মনে করেন, এমনটা ঘটতে দিলেই দাম্পত্য নিয়ে বিশেষ আগ্রহ ও আনন্দ বিদায় নেয়। তাই সঙ্গীকে টেকেন ফর গ্রান্টেড না করে গুরুত্ব দিলেই একটি বিয়ে সফল হয়। 

বিয়ে সম্পর্কে বলতে গিয়ে বিদ্যা বলেন, বিয়ের সঙ্গে অনেক রকমের কাজ ও দায়িত্ব জড়িয়ে থাকে। যেহেতু যাঁর সঙ্গে বিয়ে হয় তার সঙ্গে আমরা বড় হইনি, তাই কাজ ও দায়িত্ব অনেক বেশি থাকে। কিন্তু সঙ্গীকে টেকেন ফর গ্রান্টেড করা খুব সহজ বিষয়। আর সেটা সত্যিই ভয়ঙ্কর। তখনই বিয়ে থেকে মানুষ আগ্রহ হারাতে থাকে। 

তিনি আরও বলেন, এই আট বছরে আমি বুঝেছি যে সঙ্গীকে টেকেন ফর গ্রান্টেড করা উচিত নয়। তাহলেই দাম্পত্য আনন্দের হয়। তা না হলেই একঘেঁয়ে লাগতে থাকে দাম্পত্য সুখের। করতে অনেক কিছু করতে হয়। প্রসঙ্গত এই মুহুর্তে শেরনি ছবির জন্য ব্যস্ত বিদ্যা। এই ছবিটির পরিচালনা করছেন অমিত মাসুরকার।