গুলাবো সিতাবো’র অমিতাভ যেন হুবহু পুরনো দিল্লির সেই বৃদ্ধ!

দিল্লির এক ব্লগার মায়াঙ্ক অস্টিন সুফি। গত বছর পুরনো দিল্লিতে তোলা তাঁরই কিছু ছবিতে হুবহু অমিতাভ বচ্চনের ‘গুলাবো সিতাবো’ লুকের এক মুখ খুঁজে পেয়ে হতবাক তিনি।

Written by SNS Mumbai | June 13, 2020 1:12 pm

গুলাবো সিতাবো'র অমিতাভ বচ্চন। (Twitter/@SrBachchan)

দিল্লির এক ব্লগার মায়াঙ্ক অস্টিন সুফি। গত বছর পুরনো দিল্লিতে তোলা তাঁরই কিছু ছবিতে হুবহু অমিতাভ বচ্চনের ‘গুলাবো সিতাবো’ লুকের এক মুখ খুঁজে পেয়ে হতবাক তিনি। অমিতাভের এই লুকের সঙ্গে এতটাই মিল ওই ছবির মুখের যে, তিনি ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সেকথা শেয়ার করেছেন।

মায়াঙ্ক লিখেছেন, ‘ওহ ড্যাম! অমিতাভ বচ্চনের আগামী ছবি গুলাবো সিতাবোর ফার্স্ট লুকের সঙ্গে ওল্ড দিল্লির ওই পোট্রেটের মুখের অসম্ভব মিল। গত বছর জানুয়ারিতে আমি ইনস্টাগ্রামে সেই মুখ পোস্ট করেছিলাম। স্কার্ফে ঢাকা, দাড়ি গোঁফ-চশমা।’যদিও পরিচালক সুজিত সরকার এই লুক নিয়ে এখনও কোনও মন্তব্য করেননি। তিনি কোথা থেকে দেখে অমিতাভের এমন লুকের কথা ভেবেছেন তাও কারও জানা নেই।

কয়েকদিন ধরেই অবশ্য অমিতাভ বচ্চন এবং আয়ুস্মান খুরানা-অভিনীত ‘গুলাবো সিতাবো’ ছবিটিকে ঘিরে বিস্তর বিতর্ক দানা বেঁধেছে। ছবির পরিচালক সুজিত সরকার এবং চিত্রনাট্যকার জুহি চতুর্বেদী। এদিকে প্রয়াত লেখক রাজীব আগরওয়ালের কন্যা আকিরা আগরওয়াল দাবি করেছেন যে, ‘গুলাবো সিতাবো’ ছবির চিত্রনাট্য তাঁরই একটি স্ক্রিপ্ট থেকে চুরি করে লেখা। আর সেই অভিযোগ ফুৎকারে উড়িয়ে দিয়েছেন ছবির চিত্রনাট্যকার জুহি চতুর্বেদী।

এই জুহিই সুজিতের বিখ্যাত ছবি ‘পিকু’, ‘অক্টোবর’ এবং আরও বেশ কিছু ছবির চিত্রনাট্য লিখেছিলেন।

কিন্তু কেন এমনতর দাবি করছেন আকিরা? সেই ঘটনা জানতে গেলে টাইম মেশিনে ফিরে যেতে হবে, কয়েক বছর আগে। চিত্রনাট্য লেখার একটি প্রতিযোগিতা হয়েছিল কিছু বছর আগে। সেই প্রতিযোগিতার আয়োজক ‘সিনেস্তান ইন্ডিয়া’ এবং প্রোমোট করা হয় দ্য স্ক্রিন রাইটার্স অ্যাসোসিয়েশনের তরফে।

‘সিনেস্তান ইন্ডিয়া’র সেই ‘স্টোরিটেলার স্ক্রিপ্ট কন্টেস্ট’ শীর্ষক প্রতিযোগিতায় বিচারকের ভূমিকায় আবার ছিলেন এই জুহি চতুর্বেদীই। জুহি ছাড়াও সেখানে বিচারকের আসলে ছিলেন বিখ্যাত চিত্রনাট্যকার অঞ্জুম রাজাবলী, আমির খান এবং রাজকুমার হিরানি।