উদ্বিগ্ন জেনিফার রীতিমতাে

হলিউড অভিনেত্রী জেনিফার অ্যানিসটন (File Photo: IANS)

আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে। পৃথিবীর সব দেশের রাষ্ট্রনেতারাই শুধু উদ্বিগ্ন নন, রাজনীতির থেকে বহুদূরে থাকা সিনেমা জগতের মানুষ জনের মনেও আফগান পরিস্থিতি দাগ কেটেছে। টেলিভিশনের পর্দায় চোখ রেখে সামগ্রিক পরিস্থিতি কোন দিকে যাচ্ছে তা বুঝে রীতিমতাে শিউড়ে উঠেছে হলিউড অভিনেত্রী জেনিফার অ্যানিসটন।

তিনি নিজের ইন্সটাগ্রামে বেশ কিছু পােস্ট শেয়ার করেছেন। তার মধ্যে আফগান মহিলাদের সাহায্য করার আর্জি জানিয়ে নােবেল শান্তি পুরস্কার জয়ী মালালা ইউসুফজাইয়ের লেখা প্রবন্ধটিও রয়েছে। তিনি ইন্সটাগ্রামে আফগান মহিলাদের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

তিনি লেখেন, আফগানিস্তানের মহিলারা চরম সঙ্কটের মধ্যে প্রতিটা মুহুর্ত কাটাচ্ছেন। পাশাপাশি, সাধারণ মানুষ আফগানিস্তানে বিদেশের প্রকল্পগুলির কর্মীরাও চরম সঙ্কটের মধ্যে রয়েছেন। এই মুহুর্তে আমাদের সকলকে সাধারণ মানুষের পাশে দাড়াতে হবে।


কঠিন সঙ্কটের মুখ থেকে আফগান মেয়ে, মহিলা সমাজকর্মী ও অন্যান্যদের উদ্ধার করতে আমাদের সকলকে সক্রিয় যােগদান করতে হবে । আমরা সকলে। মিলে অনুদানের মাধ্যমে ওদের পাশে দাড়াতে পারি।

তিনি নিজের ভক্তদের আর্জি করে বলেন, কোথায় ডােনেট করতে হবে সেই লিঙ্কও শেয়ার করলাম। আপনাদের সক্রিয় যােগদানই ওই মল্লিদের ও তাদের পরিবারকে যত দ্রুত সম্ভব উদ্ধার করতে সহায়তা করবে।