অভিনয় জীবন থেকে অবসর নেওয়ার কোনও ইচ্ছা নেই,বললেন অনুপম খের

অভিনেতা অনুপম খের(ছবি-Twitter-@AnupamPKher)

তেত্রিশ বছরের দীর্ঘ চলচ্চিত্র কেরিয়ারে চরাই-উতরাইয়ের সম্মুখীন হয়েছেন , কিন্তু হাল ছাড়েননি , লড়াই করে প্রতিষ্ঠা পেয়েছেন , তাই চলচ্চিত্র জীবন থেকে অবসর নেওয়ার কোনও ইচ্ছা নেই বলে মন্তব্য করে অনুপম খের বলেন, তিনি চলচ্চিত্রে অভিনয় করে যাবেন , অবসর নেওয়ার কোনও প্রশ্ন নেই।

তিনি বলেন ,” ৬৪ বছরে দাড়িয়ে অভিনয় চালিয়ে যাওয়ার কথা বলতে পারার মধ্যে একটা উদ্দীপনা অনুভব করা যায়। নিজের অভিনয় ও কাজ নিয়ে একজন মানুষের উদ্দীপ্ত থাকা উচিত।কিন্তু প্রবীণ, কিংবদন্তী অভিনেতা এই তকমাগুলাে নামের আগে বসে যাওয়ার মানে অবসর নেওয়া শুধু সময়ের অপেক্ষা।কিন্তু আগামি পঞ্চাশ বছরে আমি সিনেমার মঞ্চ থেকে অবসর নিচ্ছি না।”

তাঁর কথায়,সাফল্যের চাবিকাঠি হল,প্রতিটি চরিত্রকে নতুন করে বােঝা, নতুন করে শেখা , যা নিজের অভিনয় ক্ষমতাকে তুলে ধরতে সহায়তা করবে।তিনি বলেন , ”আমি যখন প্রতিদিন কাজে যাই , আমি নিজেকে বলি যে অভিনয়ের কিছু আমি জানি না।যদি নিজের অভিনয় ক্ষমতা নিয়ে গর্ব করি , তাহলে নতুন কিছু শিখতে পারবে না। গর্ব করার বদলে না জানার অনুভূতি শিখতে সাহায্য করে।তাই আমি সবসময় মনে করি,যে  অভিনয়ের কিছু আমি জানি না।নতুন কিছু শিখতে এটা সাহায্য করে।”


‘ওয়ান ডে’ ছবির ট্রেলার লঞ্চে তিনি বলেন,”আন্তর্জাতির প্রজেক্টে কাজ চলছে , নিউ ইয়র্কের মেডিকেল ড্রামা ‘ নিউ অ্যামস্টারডম ’-এ কাজ করেছি। আগামি বছর থেকে ভারতের প্রজেক্টে কাজ শুরু হবে।