শুরুতেই বিপত্তির ঘন্টা বাজল, প্রথম দিনেই নিভল নরেন্দ্র মােদি স্টেডিয়ামের আলাে

নরেন্দ্র মােদি স্টেডিয়াম (Photo: IANS)

এই ঘটনা নতুন নয়। এর সঙ্গে ওতপ্রােতভাবে জড়িত ভারতীয় ক্রিকেটাররা এবং সমর্থকরা। এই ব্যাপারটা নিয়ে বহু আলােচনা ও সমালােচনাও হয়েছে। তবে একেবারেই শুরুতে ধাক্কা খেতে হবে সেটা কেউ কখনােই আশা করতে পারেনি। আসলে ঘটনাটি হল নবনির্মিত এবং নরেন্দ্র মােদি নামে নামাঙ্কিত স্টেডিয়ামে প্রথম দিনেই দিন-রাতের খেলায় আলাে নিভল। –

শুরুতেই বিপত্তির ঘন্টা যে বাজল তা বলাই বাহুল্য। সকালে জাঁকজমক অনুষ্ঠানের মধ্যে দিয়ে নরেন্দ্র মােদি স্টেডিয়ামের উদ্বোধন করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তবে প্রথম পরীক্ষাতেই কার্যত ডাহা ফেল করে গেল প্রধানমন্ত্রীর রাজ্যের স্টেডিয়াম।

সূর্যাস্ত যাওয়ার পর তখন সবেমাত্র গােধুলিতে প্রবেশ করছে খেলা। ধীরে ধীরে এক এক করে জ্বলে উঠছিল স্টেডিয়ামের আলােগুলি। এর মাঝেই আচমকা স্টেডিয়ামের একাংশ অন্ধকার হয়ে যায়। নিভে যায় আলাে। পরিস্থিতি বেগতিক দেখে খেলা কিছুক্ষত্রে জন্য থামিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন আম্পায়ররা।


তবে এলইডি আলাে হওয়ায় এ যাত্রায় বড় সড় লজ্জার হাত থেকে বেঁচে গিয়েছে প্রত্যেকে। সঙ্গে সঙ্গে নিভে যাওয়া অংশের আলাে পুনরায় ধীর গতিতে জ্বলতে শুরু করে দেয়। অনেকেই এই ব্যাপারটা নিয়ে কটাক্ষ যেমন করেছেন।

তেমনই রসিকতা বলেছন উইকেটের দুই প্রান্তের নাম আদানি এবং রিলায়ান্সের নামে। প্রথম দিনে বিদ্যুৎ বিভ্রাট ঘটতে পারে এ তাে জানা কথা।