স্বার্থে শান্তনুর সঙ্গে মিলেমিশে কাজ করবাে: মমতাবালা

যদি শান্তনু ঠাকুরের তৃণমূলে আসেন? প্রসঙ্গে মমতাবালা বলেন, পারিবারিক অসুবিধা থাকতেই পারে। দল ঠিক করবে সে দলে আসবেন নাকি আসবেন না।

Written by SNS Kolkata | December 30, 2020 1:33 am

মমতাবালা ঠাকুর (ছবি: টুইটার | @AITCofficial)

কিছুদিন আগেও মমতাবালা ঠাকুর ও দেবরপুত্র শান্তনুর ঠাকুরের মধ্যে রাজনৈতিক সংঘাত চরম থাকলেও মতুয়া সম্প্রদায় এরকম মিলেমিশে কাজ করার কথা বলে সােমবার রাজনৈতিক সমীকরনে নতুন মাত্রা দিলেন মমতা বালা ঠাকুর, বলে মত রাজনৈতিক মহলের। একদিকে তিনি জানালেন তৃণমুলে শান্তনু ঠাকুর এলে সম্প্রদায়ের স্বার্থে তৃণমুলে থেকে শান্তনু ঠাকুরের সাথে একযােগে কাজ করতে তাঁর আপত্তি নেই, অপর দিকে তৃণমূল দল যেদিন তাঁকে সম্মান দেবে না সেদিন নতুন ভাবনা তিনি করবেন।

বিজেপি ভীত তাই সি এ এ লাণ্ড করছে না, বললেন মতুয়া সম্প্রদায়ের তৃণমূল নেত্রী মমতাবালা ঠাকুর। সােমবার বিজেপিকে আক্রমণ করে শান্তনু ঠাকুরকে কার্যত তৃণমূলে আসার জন্য পরােক্ষভাবে আহ্বান মমতাবালা ঠাকুরের। তিনি জানান নাগরিকত্ব ইস্যুতে জাতির স্বার্থে যে আসবে তার সঙ্গে কাজ করতে অসুবিধা নেই। দল যেদিন যােগ্য সম্মান না দেবে সেইদিন তার মতাে করে ভাবলে বলে জানান মমতালা। সােমবার গাইঘাটার ঠাকুরনগর ঠাকুরবাড়িতে সি এ এ ইস্যুতে অবস্থান বিক্ষোভ জনসভায় সাংবাদিকদের মুখােমুখি হয়ে মতুয়া মহাসঙেঘর সংঘাধিপতি মমতা ঠাকুর এই বার্তা দিলেন। যা নতুন করে ভাবতে শুরু করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

যদি শান্তনু ঠাকুরের তৃণমূলে আসেন? প্রসঙ্গে মমতাবালা বলেন, পারিবারিক অসুবিধা থাকতেই পারে। দল ঠিক করবে সে দলে আসবেন নাকি আসবেন না। সেটা দলের ব্যাপার। দল এতদিন আমাকে যােগ্য সম্মান দিয়ে গিয়েছে। যেদিন যােগ্য সম্মান দেবেনা সেদিন আমি আবার আমার মত সেই দিন ভাববাে। কেন্দ্র সরকার নাগরিকত্ব আইন লাণ্ড না করা নিয়ে বনগাঁর প্রাক্তন সাংসদও তৃণমূল নেত্রী মমতাবালা বলেন, নাগরিকত্ব আইন পাস হলে ২০২১-এর ভােটে মতুয়া সমাজে একটা ব্যাপক প্রভাব পড়বে। যে কারণে কেন্দ্র সরকার ভয় পেয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী করােনার আশ্রয় নিয়েছেন।