‘হৃদমাঝারে রাখব’, সুর তুলে ভবানীপুরে মমতার হয়ে দেওয়াল লিখলেন মদন মিত্র

মদন মিত্র (ছবি: টুইটার@madanmitraoff)

ভবানীপুরে উপনির্বাচনে প্রার্থী স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে জোরকদমে প্রচার। শনিবার উপনির্বাচনের দিন ঘােষণা হওয়ার পরই সন্ধের দিকে ফিরহাদ হ্যাকিম সেখানে গিয়ে দেওয়াল লিখনে হাত লাগিয়েছিলেন। আর রবিবার দুপুরে সেখানে গিয়ে রীতিমতাে হইহই করে প্রচার শুরু করে দিলেন মদন মিত্র।

রবিবার ভবানীপুরের ডিএল খান রােডে সে এক জমজমাট ব্যাপার। সেখানে হাজির হয়েছেন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র। তাঁর বাড়িও ওই এলাকাতেই। তবে আজ তিনি সেখানে গিয়েছেন দলের সুপ্রিমাে মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচারে। আর মদন মিত্রর প্রচার মানেই রঙি।

এদিনও তার ব্যতিক্রম ঘটল না। দেখা গেল, সাদা-নীল পাঞ্জাবি পরা মদন মিত্র একতারা বাজিয়ে নিজেই গান ধরলেন-তােমায় হৃদমাঝারে রাখব , ছেড়ে দেব না। সঙ্গে গলা মেলালেন তাঁর অনুগামীরাও। ভবানীপুরে মমতার হয়ে প্রচারের জন্য, তৃণমূল নতুন স্লোগান- ‘উন্নয়ন ঘরে ঘরেঘরের মেয়ে ভবানীপুরে।


আর মদন মিত্রর গানেও যেন সেই সুরই প্রতিফলিত হল। এখানেই শেষ নয়। আজ শিক্ষক দিবসকে সামনে রেখে জনপ্রিয় তৃণমূল বিধায়ক এলাকার কয়েকজন শিক্ষকের পা ধুইয়ে দিলেন। আর তারপর তিনি তুলি হাতে সবুজ রং দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম লিখলেন দেওয়ালে।

মদন মিত্র যখন ভবানীপুরে দলীয় সুপ্রিমাের হয়ে প্রচারে ব্যস্ত, ঠিক সেসময় সেখান দিয়ে যাচ্ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এসব দেখে তিনি গাড়ি থামানাের নির্দেশ দেন। দলীয় নেতা, কর্মীদের এই উৎসাহ দেখে আপ্লুত নেত্রী গাড়ি থেকে নেমে পড়েন। সকলের উদ্দেশে বলেন, সবাই ভালভাবে কাজ করে। আমি সবসময় তােমাদের সঙ্গে আছি। সবাই নিজেদের শরীরের দিকে নজর রেখাে।