শুভেন্দুকে নেতাইয়ে যেতে বাধা কেন? ৭ দিনের মধ্যেই ব্যাখ্যা চান রাজ্যপাল

শহিদ দিবসে কেন বিরোধী রাজ্যের দলনেতাকে নেতাইয়ে যেতে বাধা দেওয়া হয়েছিল, তা নিয়ে আগেই রাজ্যের কাছে জবাবদিহি চেয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

Written by SNS Kolkata | January 20, 2022 11:14 pm

Kolkata: West Bengal Governor Jagdeep Dhankhar addresses during a press meet at Raj Bhavan in Kolkata on Jan 29, 2020. (Photo: IANS)

শহিদ দিবসে কেন বিরোধী রাজ্যের দলনেতাকে নেতাইয়ে যেতে বাধা দেওয়া হয়েছিল, তা নিয়ে আগেই রাজ্যের কাছে জবাবদিহি চেয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। জবাব না মেলায় এবার সময়সীমা বেঁধে দিলেন রাজ্যপাল।

টুইট করে রাজ্যের মুখ্যসচিবকে আগামী সাতদিনের মধ্যে এই মর্মে উত্তর দিতে বলা হয়েছে। তিনবার তলবেও রাজভবনে অনুপস্থিত রাজ্যের মুখ্যসচিব এবং ডিজি। এই নিয়ে আগেই ক্ষো উগরে দিয়েছিলেন জগদীপ ধনখড়।

সপ্তাহখানের আগে এই মর্মে একটি টুইট করে রাজ্যপাল জগদীপ ধনখড় বলেন, ‘কার নির্দেশে তাঁরা রাজভবন ‘বয়কট’ করেছেন? এটি একটি অমার্জনীয় সাংবিধানিক গাফিলতি।

মুখ্যসচিব এবং ডিজির রাজভবন ‘বয়কট’-কে একটি ‘কনস্টিটিউশনাল ল্যাপস’ বলেও উল্লেখ করেছেন। রাজ্যপাল। টুইটে একটি ভিডিয়োও পোস্ট করেছিলেন রাজ্যপাল।

প্রসঙ্গত, নেতাই সফরে শুভেন্দু অধিকারীকে বাধা দেওয়ার অভিযোগেই মুখ্যসচিব এবং ডিজির থেকে রিপোর্ট তলব করেছিলেন রাজ্যপাল।

যদিও করোনা পরিস্থিতি এবং গঙ্গাসাগর মেলা আয়োজনের কারণে তাঁরা চিঠি দিয়ে যেতে পারবেন না বলে জানান। এরপর রাজ্যপাল ফের প্রশ্ন তোলেন, কার নির্দেশে তাঁরা রাজভবন ‘বয়কট’ করেছেন?

যদিও সে প্রশ্নেরও কোনও উত্তর মেলেনি। এর আগে ১০ জানুয়ারিও মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজি-র কাছে কৈফিয়ত তলব করেন রাজ্যপাল। সঙ্গে টুইটে লেখেন, ‘কার নির্দেশে বয়কট?’