আরও কি বাড়বে গরম, বৃষ্টি কবে?

চৈত্রের শেষে দক্ষিণবঙ্গে আরও বাড়বে গরম। আগামী কয়েকদিন পারদ ঊর্ধ্বমুখী হওয়ার সম্ভাবনা। অন্যদিকে, উত্তরবঙ্গে তুলনায় অনেকটাই স্বস্তি মিলেছে।

আপাতত আরও কয়েকদিন উত্তরবঙ্গে স্বস্তির আবহাওয়া থাকবে।

আগামী কয়েকদিন উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে। তবে এই পরিস্থিতিতেই আশার কথা শুনিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।


বাংলা নববর্ষে স্বস্তি মিলবে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাসে জানানো আগামী কয়েকদিনে হয়েছে। দক্ষিণবঙ্গে সামান্য কিছুটা তাপমাত্রা বাড়বে ।

আর্দ্রতা বৃদ্ধি পাওয়ায় অস্বক্তিও বাড়বে। অন্যবার চৈত্র মাসে দক্ষিণবঙ্গে এবং পশ্চিমের কিছু এলাকায় তাপপ্রবাহ হয়ে থাকে।

তবে এটা এবার দেখা যায়নি। যদিও এবার কয়েকদিন দক্ষিণবঙ্গে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। সারা দেশেই বাড়ছে গরম।

উত্তর ও উত্তর পশ্চিম ভারতের একটি বড় অংশে তাপপ্রবাহের সতর্কর্তা রয়েছে। সেই তাপপ্রবাহের সেরকম কোনও সতর্কতা রাজ্যে এখনও নেই।

মালদায় আজ সারাদিন মূলত আংশিক মেঘলা আকাশ থাকবে। আগামীকাল আংশিক মেঘলা আকাশের সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা বা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামী দুই থেকে তিন দিন আংশিক মেঘলা আকাশ বা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হাওড়ায় বুধবারের আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াস।

কাল সকাল থেকে হাওড়ায় চড়া রোদ থাকতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা থাকতে পারে ৮৫ শতাংশ। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে গরম থাকবে।

বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। পূর্ব মেদিনীপুরে শুক্রবার থেকে মেঘলা আকাশ থাকবে।

এখনও পর্যন্ত পাওয়া পূর্বাভাস অনুযায়ী শুক্রবার ফের দিঘার আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শুক্রবার থেকে রবিবার পর্যন্ত আকাশ মেঘলা থাকবে। বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।