পরিদর্শনের পরেই ভাঙ্গা হবে পােস্তা উড়ালপুলের অংশ

১০ তারিখ পুরসভা,কেএমডিএ এবং কলকাতা পুলিশ যৌথভাবে এলাকা পরিদর্শন করবে।এরপরেই ভাঙা  শুরু হবে বিবেকানন্দ উড়ালপুল।

Written by SNS New Delhi | July 9, 2019 4:32 pm

বিবেকানন্দ ফ্লাইওভার(Photo: Kuntal Chakrabarty/IANS)

বিবেকানন্দ সেতু নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।প্রাথমিকভাবে সােমবার সিদ্ধান্ত নেওয়া হয়,সােমবার রাত ৮টা থেকে উড়ালপুল ভাঙার কাজ শুরু হবে।পরে অবশ্য এই সিদ্ধান্ত বদল হয়।

১০জুলাই এই বিবেকানন্দ সেতু সংলগ্ন অঞ্চলে যৌথ পরিদর্শন চালাবে কলকাতা। পুরসভা,কলকাতা পুলিশ এবং কেএমডিএ।এরপরই সিদ্ধান্ত নেওয়া হবে কবে ভাঙা শুরু হবে বিবেকানন্দ উড়ালপুলের বিপজ্জনক অংশ।

২০১৬ সালের ৩১ মার্চ দুপুরে গণেশ টকিজের বিবেকানন্দ রােডের ওপর ভেঙে পড়েছিল নির্মীয়মাণ বিবেকানন্দ সেতুর একাংশ।এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ২৭ জন।আহত হন ৭০ জন।এরপর পুরাে ঘটনার পরিপ্রেক্ষিতে একটি তদন্ত কমিটি গঠন করেছিল রাজ্য সরকার।কমিটিতে ছিলেন রাজ্যের তৎকালীন মুখ্যসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায় এবং খড়গপুর আইআইটির তিন বিশেষজ্ঞ।বিবেকানন্দ উড়ালপুলের বাকি অংশ ভেঙে ফেলার পক্ষেই মতামত দিয়েছিলেন এই কমিটি।উড়ালপুলের নকশার ত্রুটি এবং ব্যবহৃত সামগ্রীর গুণগত মান নিম্ন ছিল,এই তথ্যও উল্লেখ ছিল এই কমিটির রিপাের্টে, সূত্রের খবর এমনটাই।

কিন্ত এই ঘটনার তিন বছর পরেও বিবেকানন্দ উড়ালপুলের বাকি অংশ রয়ে গেছে একই অবস্থায়।এমনকি উড়ালপুলের বাকি অংশে জমতে থাকা আবর্জনা ও জঞ্জালের দরুণ মশার উপদ্রব হচ্ছে এলাকায়,অভিযােগ করেছেন এলাকার কাউন্সিলর নিজে।  

সোমবার রাজ্য সরকারের তরফে প্রাথমিকভাবে নির্দেশ দেওয়া হয় এদিন রাত ৮টার পর থেকে বিবেকানন্দ উড়ালপুলের বিপজ্জনক অংশ ভাঙা শুরু হবে।কিন্তু পরে এই সিদ্ধান্ত বদল করা হয়।১০ তারিখ পুরসভা,কেএমডিএ এবং কলকাতা পুলিশ যৌথভাবে এলাকা পরিদর্শন করবে।এরপরেই ভাঙা  শুরু হবে বিবেকানন্দ উড়ালপুল।