তৃণমূল বলছে বিশ্বাসঘাতক, বিজেপি বলছে পরিবর্তনের নতুন সৈনিক

মন্ত্রিত্ব পদ থেকে ইস্তফা আগেই দিয়েছিলেন তিনি। এবার যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে বুধবার বিধানসভায় গিয়ে বিধায়ক পদ থেকে ইস্তফা দেন শুভেন্দু অধিকারী।

Written by SNS Kolkata | December 17, 2020 1:01 pm

শুভেন্দু অধিকারী (Photo: IANS)

মন্ত্রিত্ব পদ থেকে ইস্তফা আগেই দিয়েছিলেন তিনি। এবার যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে বুধবার বিধানসভায় গিয়ে বিধায়ক পদ থেকে ইস্তফা দেন শুভেন্দু অধিকারী । তাঁর এই পদক্ষেপ গেরুয়া শিবিরে পা বাড়ানাের প্রাকমুহুর্তে চরম প্রস্তুতি বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। 

একদিকে যখন শুভেন্দু অধিকারী এই সিদ্ধান্তে খুশির হাওয়া বিজেপি শিবিরে, তখন রীতিমতাে অস্বস্তিতে পড়েছে রাজ্য শাসক দল। তৃণমূল নেতৃত্বের অধিকাংশ শুভেন্দু অধিকারীর এই পদক্ষেপকে বিশ্বাসঘাতকতার আখ্যা দিয়েছে। 

তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, একজন ছেড়ে যাচ্ছে। দুষ্ট গরুর চেয়ে শূণ্য গােয়াল অনেক ভাল। এরকম যতজন চলে যেতে চাইবে যাক। যত তাড়াতাড়ি এরা যায় ততই ভাল। 

একই সুর শােনা যায় তৃণমূল সাংসদ সৌগত রায়ের কণ্ঠে। তিনি বলেন, শুভেন্দু বিশ্বাসঘাতকতা করল। আমাদের বৈঠক হয়েছিল। কিন্তু পরে সে বলে দেয় এক সঙ্গে কাজ করা সম্ভব নয়। জানি ও বিজেপির সঙ্গে কথা বলেছে। পদ পাওয়ার আশাতেই চলে গিয়েছে। 

তাৎপর্যপূর্ণভাবে শুভেন্দু অধিকারী মন্ত্রিত্ব পদ থেকে সরে যাওয়ার পর অভিমান ভঙ্গ করতে তাঁর সঙ্গে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে বৈঠক করেন প্রশান্ত কিশাের, সৌগত রায়। এই বৈঠকের পর সৌগত রায় বলেছিলেন যে দলের সঙ্গে যাবতীয় দূরত্ব মিটে গিয়েছে শুভেন্দু অধিকারীর কিন্তু পরে সৌগত রায়ের ওপর ক্ষোভ প্রকাশ করে শুভেন্দু অধিকারী বলেছিলেন, এভাবে একসঙ্গে কাজ করা সম্ভব নয়। 

এতদিন পর্যন্ত জল্পনা চলছিল বিজেপিতে কী যােগদান করবেন শুভেন্দু, নাকি দল গড়বেন নিজের। যদিও এই বিষয়ে স্পষ্ট করে কিছু জানাননি শুভেন্দু অধিকারী। তবে তাঁর ইস্তফা দেওয়ার পর এটা অনেকাংশেই স্পষ্ট যে গেরুয়া শিবিরে যােগ দিতে চলেছেন তিনি। 

শুভেন্দু অধিকারীর পদত্যাগ করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে দিলীপ ঘােষ জানান, আমরা বাংলাকে মে মাসের মধ্যে তৃণমূল মুক্ত করতে চাই। বিজেপির সর্বভারতীয় সহসভাপতি মুকুল রায় জানান, এটা শুভেন্দু অধিকারীর বড় সিদ্ধান্ত। তাঁর এই সিদ্ধান্তকে স্বাগত জানাই। তবে কবে শুভেন্দু অধিকারী বিজেপিতে যােগদান করবেন তা নিয়ে কিছু বলতে চাননি মুকুল রায়। তিনি বলেন, উনি ভেবেচিন্তে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেবেন।