শীতলকুচির ঘটনার প্রতিবাদে তৃণমূলের উদ্যোগে সবং ব্লকে ধিক্কার মিছিল

প্রতীকী ছবি (Photo: iStock)

বাংলার মুখ্যমন্ত্রী তথা সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মমতা ব্যানার্জি নির্দেশে রবিবার সবং ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে সবং ব্লকে শীতলকুচির ঘটনার প্রতিবাদে ধিক্কার মিছিলের আয়ােজন করা হয়। ওই মিছিলে সামিল সর্বস্তরের মানুষ রবিবার রাস্তায় নেমে রাজপথে আওয়াজ তুলে অমিত শাহকে অবিলম্বে স্বরাষ্ট্র মন্ত্রীর পদ থেকে পদত্যাগ করতে হবে।

অপদার্থ প্রধান মন্ত্রী নরেন্দ্র মােদিকে উত্তর দিতে হবে শীতলকুচিতে ভােটের লাইনে দাঁড়ানাে চার জন নিরীহ মানুষকে কেন গুলি করে মারা হলাে। যখন বিজেপি বুঝতে পেরেছে বাংলার মাটিতে তাদের পরাজয় অবিশ্যম্ভাবী তখন নিজেদের কেন্দ্রীয় বাহিনী দিয়ে সাধারণ মানুষকে গুলি করছে।

তারই প্রতিবাদে রবিবার এই ধিক্কার মিছিল সবং এর বিধায়ক কার্যালয় থেকে অনাথ বন্ধু স্টাচু পর্যন্ত এই ধিক্কার মিছিল হয়। ওই মিছিলে উপস্থিত ছিলেন রাজ্যসভার সাংসদ ও সবং বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী ডাক্তার মানস ভুইয়া, সবং এর বিধায়ক শ্রীমতি গীতা রানী ভুইয়া, সবং ব্লক তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক আবু কালাম বক্স, তৃনমূলের নেতা তরুন মিশ্র, সবং ব্লক যুব তৃনমূলের সভাপতি নিশিকান্ত কর ও যুব নেতা অজিত আস্ক সহ আরাে অনেকে।


মিছিলের শেষে ডাক্তার মানস ভুইয়া বলেন আমার রাজনৈতিক জীবনে কেন্দ্রীয় সরকারকে নির্লজ্জভাবে একটা রাজ্যের নির্বাচনে এত নােংরা রাজনীতি করতে দেখিনি। ভারতবর্ষের প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী বসে থেকে যেভাবে বাংলার নির্বাচনকে প্রহসন করছেন এবং বাংলার মুখ্যমন্ত্রী কে আক্রমণ করার জন্য সব রকম চক্রান্ত করছে।

কিন্তু বাংলার মানুষ সিদ্ধান্ত নিয়েছে মমতা ব্যানার্জি আবার বাংলার মাটিতে ফিরে আসছেন। তৃতীয়বার মুখ্যমন্ত্রী হবেন মমতা বন্দ্যোপাধ্যায়, কোন চক্রান্ত কোন নাটক বাংলার মানুষ মেনে নেবে না।

শীতলকুচিতে চার জন নিরীহ মানুষকে ভােটের লাইনে কেন্দ্রিয় বাহিনীর জওয়ানরা যেভাবে গুলি করে খুন করেছে তা বাংলার মানুষ কোন দিন মেনে নেবে না বলে মানস ভুইয়া জানান।