তৃণমূলের ধিক্কার সমাবেশ

বাংলার প্রতি বঞ্চনা করছে কেন্দ্রীয় সরকার। এই অভিযােগ তুলে ধিক্কার সমাবেশ করল তৃণমূল কংগ্রেস।পাণ্ডবেশ্বরে প্রধান বক্তা ছিলেন জিতেন্দ্র তিওয়ারি।

Written by SNS Asansol | November 16, 2020 7:13 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

বাংলার প্রতি বঞ্চনা করছে কেন্দ্রীয় সরকার। এই অভিযােগ তুলে ধিক্কার সমাবেশ করল তৃণমূল কংগ্রেস। পাণ্ডবেশ্বর বহুলা ফুটবল ময়দানে প্রধান বক্তা ছিলেন জিতেন্দ্র তিওয়ারি। প্রায় হাজার খানেক তৃণমূল কর্মী সমর্থক সমাবেশে অংশ নেন।

জিতেন্দ্র তিওয়ারি বলেন, কেন্দ্রের মােদি সরকার পশ্চিমবঙ্গের প্রতি বঞ্চনা করছে। তারই প্রতিবাদে বাংলাজুড়ে ব্লকে ব্লকে কেন্দ্রীয় সরকারের ব্ৰুিদ্ধে ধিক্কার সমাবেশ অনুষ্ঠিত হবে।

এই সভা থেকে জিতেন্দ্র তিওয়ারি জানান, চলতি মাসের ১৫ তারিখ থেকে পাণ্ডবেশ্বর বিধানসভা এলাকায় যাঁরা ১২ বছরের বেশি বসবাস করছেন তাঁদের স্থানীয় পঞ্চায়েত থেকে বসবাসের সার্টিফিকেট দেওয়া হবে। তিনি পঞ্চায়েত ও সমিতির নেতাদের সংশ্লিষ্ট এলাকার মানুষদের সার্টিফিকেট প্রদান করার নির্দেশ দেন। এই প্রক্রিয়া চলবে আগামী ৩০ তারিখ পর্যন্ত।

তিনি বলেন, পাণ্ডবেশ্বর বিধানসভার বেশির ভাগ অংশ ইসিএলের। কিন্তু যারা ইসিএলের জমির ওপর ১২ বছরের বেশি সময় ধরে বসবাস করে আসছেন তাঁদের বঞ্চিত করা যাবে না। তাঁদের সেই জমির মালিকানা দিতে হবে ইসিএলকে। আগামী দিনে ইসিএলের বিরুদ্ধে আন্দোলনের নামার কথাও বলেন জিতেন্দ্র তিওয়ারি।