রাজ্যসভায় তৃণমূলের প্রার্থী সুস্মিতা দেব

সুস্মিতা দেব (Photo:IANS)

তৃণমূলে যােগ দিয়ে দায়িত্ব পেয়েছিলেন উত্তর পূর্বের জনপ্রিয় কংগ্রেস নেত্রী সুস্মিতা দেব। তাঁকে রাজ্যসভার সাংসদ পদে মনােনয়ন দিল রাজ্যের শাসকদল তৃণমূল। আগামী ৪ অক্টোবর রাজ্যসভার একটি উপনির্বাচন। তৃণমূল বিধায়ক মানস ভুইঞার ছেড়ে আসা আসনে এবার মনােনীত হলেন সুস্মিতা।

একুশের নির্বাচনে জিতে মানস ভুইঞা এই মুহূর্তে রাজ্যের বিধায়ক, মন্ত্রী। তাই সেই আসনে উপনির্বাচন হচ্ছে। প্রার্থী হিসেবে দাঁড়াচ্ছেন সুস্মিতা দেব। মঙ্গলবার টুইটে ঘােষণা করল তৃণমূল। বুধবার এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হবে।

এই মুহূর্তে ত্রিপুরায় সংগঠনের ভার সুস্মিতার উপর দিয়েছেন তৃণমূল সুপ্রিমাে। তিনি এখনও ত্রিপুরাতেই রয়েছেন। এবার তাঁর কাজ আরও বাড়ল। রাজ্যসভার উপনির্বাচনের লড়াইয়ে তাকেই এগিয়ে দিল তৃণমূল। প্রার্থী হওয়ার খবর পেয়ে খুশি সুস্মিতা দেব।


তিনিও টুইট করে দলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সংসদে আরও বেশি মহিলা প্রতিনিধি চান মমতা বন্দ্যোপাধ্যায়। সেই লক্ষ্যেই সুস্মিতাকে পাঠাচ্ছেন বলে টুইটে মতপ্রকাশ করেছেন সুস্মিতা দেব।

প্রসঙ্গত, সেপ্টেম্বরের ৯ তারিখ নির্বাচন কমিশনের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়। বিজ্ঞপ্তি অনুযায়ী, পুজোর আগেই হবে রাজ্যসভা ভােট। শুধু বাংলা নয়, আগামী ৪ অক্টোবর শুধু এ রাজ্যে নয়, রাজ্যসভার ভােট হতে চলেছে আরও চার রাজ্য এবং এক কেন্দ্রশাসিত অঞ্চলে।

কমিশন জানিয়েছে, ২২ সেপ্টেম্বর মনােনয়ন জমা দেওয়ার দিন। ২৩ তারিখ মনােনয়নের স্ক্রুটিনি করা হবে। ২৭ তারিখ নাম প্রত্যাহারের শেষদিন আর ৪ তারিখ ভােট।