রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৫০০ ছাড়াল, একদিনে মৃত ৭ : স্বরাষ্ট্রসচিব

প্রতিকি ছবি (File Photo: AFP)

গত চব্বিশ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১১৫ জন। ফলে শনিবার বিকেল পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৫৭৬ জন। এদিন নবান্নে এই তথ্য দিলেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। গত দু’দিনে করোনা আক্রান্তের সংখ্যা তুলনামূলকভাবে কম ছিল। কিন্তু শনিবার আবার তা বেড়ে গিয়ে আক্রান্তের সংখ্যা আড়াই হাজার ছাপিয়ে গেল।

গত চব্বিশ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে সাত জনের। ফলে করোনায় সরাসরি মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৬০ জন। এছাড়া কো মরবিডিটির জন্য আরও ৭২ জনের আগেই মৃত্যু হয়েছে। ফলে মোট করোনা সংক্রামিত মৃতের সংখ্যা ২৩২ জন। এ পর্যন্ত করোনা রোগমুক্ত হয়েছেন মোট ৮৯২ জন। ফলে এই মুহুর্তে করোনার উপসর্গ অ্যাক্টিভ রয়েছে এমন রোগীর সংখ্যা ১৪৫২ জন।

শনিবার স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্যের ১৮ টি ল্যাবরেটরিতে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে। গত চব্বিশ ঘন্টায় সর্বাধিক নমুনা পরীক্ষা হয়েছে ৭৭৪৫ টি। এখনও পর্যন্ত ৭৭ হাজার ২৪৫ টি নমুনা পরীক্ষা হয়েছে। তবে এখনও পর্যন্ত মহারাষ্ট্র, গুজরাত ইত্যাদি রাজ্যের তুলনায় পশ্চিমবঙ্গে পরীক্ষার সংখ্যা যথেষ্ট কম।


স্বরাষ্ট্রসচিব এদিন বলেন, রাজ্যে বর্তমানে করোনা পজেটিভ হওয়ার হার কমে দাঁড়িয়েছে ৩.৩৩ শতাংশ। এক সন্তাহ আগে যা ছিল ৪.৬ শতাংশ। সুস্থতার হারও বেড়ে হয়েছে ৩৪.৬ শতাংশ।