তৃণমূল দু’মুখাে: তােপ ওয়াইসির

এআইএমআইএম-র প্রধান আসাদুদ্দিন ওয়াইসি। (File Photo: IANS)

ভােটমুখী বাংলায় সভা করার অনুমতি না দেওয়ায় তৃণমূল সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন মিম প্রধান আসাদুদ্দিন ওয়াইসি। বিজেপি-কংগ্রেস সভা করতে পারলে, তাঁরা কেন পারবেন না, এ নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। 

তৃণমূলকে নিশানা করে বলেছেন, ‘তৃণমূল কংগ্রেসের সাংসদরা সংসদে বাক স্বাধীনতার কথা বলেন, সংবিধানের কথা বলেন। কিন্তু, তাদের দু’রকম চেহারা রয়েছে। দিল্লিতে এক বলেন আর তার উলটোটা করেন বাংলায়। আমি যদি বাংলায় সভা করতে চাই, তাহলে কেন পারব না? নির্বাচনের আদর্শ আচরণবিধি লঙ্ঘন হয়নি। তার আগেই যদি রাজ্য সরকার আমাদের অনুমতি নাকচ করে, তাহলে সুষ্ঠু ও অবাধ ভােট কীভাবে হবে? নরেন্দ্র মােদি, অমিত শাহ, জে পি নাড্ডা সভা করছেন.কংগ্রেস, সিপিএম, তৃণমূল সভা করতে পারে। তাহলে আমরা কেন পারব না। 

উল্লেখ্য, এ রাজ্যে জনসভা করতে চেয়েছিলেন ওয়াইসি। কিন্তু, বুধবার সেই সভার অনুমতি দেয়নি রাজ্য সরকার। প্রসঙ্গত, বিহার নির্বাচনে যে পাঁচটি আসন দখল করেছে ওয়াইসির দল, তার চারটিই বাংলা ঘেঁষা এলাকা। মহাজোটের মুসলিম ভােটে ভাগ বসিয়ে আদতে বিজেপি-কে সুবিধে করে দিয়েছে বলে মিম-এর বিরুদ্ধে অভিযােগ তুলেছে বিরােধীরা।


মহাজোটের মতাে বাংলায় তৃণমূলের মুসলিম ভােটব্যাঙ্কে ভাগ বসালে মালদা, মুর্শিদাবাদ, দিনাজপুরের মতাে সীমান্ত লাগােয়া জেলায় ভরাডুবি হতে পারে ঘাসফুল শিবিরের। এমনই মত পর্যবেক্ষক মহলের একাংশের।