লেনিনের মূর্তি সংস্কার করে সম্মান তৃণমূল বিধায়কের

লেনিন (Photo: SNS)

ভলাদিমির ইলিচ লেনিনের ভগ্নস্তুপ হয়ে যাওয়া মূর্তি সংস্কার করে একদিকে নিজের অতীতকে স্মরণ করলেন, অন্যদিকে ভবিষ্যতের রাজনৈতিক অংককে সাজানাের কাজে নামলেন খড়গপুর সদরের বিধায়ক প্রদীপ সরকার। 

প্রদীপের রাজনৈতিক হাতেখড়ি প্রবাদপ্রতিম নারায়ণ চৌবের হাত ধরে, লেনিনের পাঠ পড়ে। লেনিনের ভগ্নমূর্তি সংস্কার করে উদ্বোধনের পর বিধায়ক বলেন, লেনিন মেহনতী মানুষের জন্য লড়াই করেছেন। তাকে শ্রদ্ধা জানিয়ে কোনও ভুল করিনি। 

মুখ্যমন্ত্রীর নেতৃত্বে রাজ্য সরকার রাজনীতির উপরে উঠেই কাজ করতে চায়। এর মধ্যে কোনও রাজনৈতিক চমক নেই। সিপিআইয়ের ঘর ছেড়ে প্রদীপ এখন তৃণমূলের বিধায়ক। তৃণমূলের থেকে লেনিনের দুরত্ব কয়েক যােজন। কিন্তু খড়গপুর শহরের রাজনৈতিক অঙ্কে বামপন্থীদের শক্তি খুব একটা ফেলনা নয়। বাম-কংগ্রেসের জোটে খড়গপুরের প্রার্থী থাকবে কংগ্রেসের। 


সেই প্রার্থী মনঃপুত না হলে বামেদের ভােট নিজের দিকে টানতে তৎপর প্রদীপ এবং মূলত সেই কারণেই লেনিন স্তুতি, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। 

প্রদীপের অবশ্য বক্তব্য, ৬ মাস আগেই পুরসভা এই মুর্তি সংস্কারের সিদ্ধান্ত নেয়। ভােটের দিকে তাকিয়ে কোনও কাজ করা হয়নি। 

বামপন্থী নেতা অনিল দাস বলেছেন, বিধায়ক রাজনৈতিক সৌজন্য দেখিয়েছেন। আমরা তাকে ধন্যবাদ জানাচ্ছি। আমাদের আদর্শ ভিন্ন হতে পারে কিন্তু সৌজন্যবােধ যেন আমরা কখনও ভুলে না যাই।