বালি পাচারের সময় ডাম্পার উল্টে মৃত্যু তিন মহিলার

বেআইনিভাবে অজয় নদ থেকে বালি তুলে তা ডাম্পার ভর্তি করে পাচার করার সময়, দুর্ঘটনায় মৃত্যু হলাে তিন মহিলার। এদের বাড়ি বীরভূমের নানুর থানার নওয়ানগর কড্ড।

Written by SNS Bolpur | April 5, 2021 4:09 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

বেআইনিভাবে অজয় নদ থেকে বালি তুলে তা ডাম্পার ভর্তি করে পাচার করার সময়, দুর্ঘটনায় মৃত্যু হলাে তিন মহিলার। এদের বাড়ি বীরভূমের নানুর থানার নওয়ানগর কড্ড। গ্রাম পঞ্চায়েত এলাকার নতুনগ্রামে।

এলাকা সূত্রে জানা যায়, এই এলাকার পাশ দিয়ে প্রবাহিত অজয় নদে এখানে কোনও বৈধ। বালিঘাট না থাকা সত্বেও, স্থানীয় একটি দালাল চক্রের মাধ্যমে রাতদিন এখানে অজয়ী নল থেকে বেআইনীভাবে বালি তুলে তা ট্রাক্টর, ডাম্পার ভর্তি করে বীরভূম ছাড়াও বর্ধমান ও মুর্শিদাবাদ জেলার বিভিন্ন জায়গায় পাচার বা হয়ে থাকে।

রবিবার ৪ এপ্রিল বেলা ১১ টা নাগাদ এমনিই একটি ডাম্পার ভর্তি করে বেআইনিভাবে বালি পাচার করা হচ্ছিল। ওই সময় নতুনগ্রাম–পালিটা মােড়ে বাড়ির গৃহপালিত ছাগল, গরু চড়াচিছলেন পদ্ম মেটে ( ৩২ ), মঙ্গুলী মেটে ( ৩২ ) ও নমিতা মেটে ( ৩০ ) নামে তিন মহিলা।

ড্রাম্পারটি নিয়ন্ত্রণ হারিয়ে তাঁদের উপরে উল্টে পড়লে ঘটনাস্থলেই তিন জনের মৃত্যু হয়। বালি চাপা পড়ে। এই দুর্ঘটনার কথা ছড়িয়ে পড়তেই এলাকার মানুষ এসে উদ্ধার কাজে হাত লাগান। তাঁরাই মৃতদেহ তিনটি বালির নীচে থেকে রে করেন।

এরপরই এলাকার মানুষ রাস্তা অবরােধ করে বিক্ষোভ দেখাতে থাকেন। পরে নানুর থানার পুলিশ। ঘটনাস্থলে গিয়ে এলাকার মানুষদের সাথে কথা বলে রাস্তা অবরােধ মুক্ত করে এবং মৃতদেহ তিনটি উদ্ধার করে নিয়ে আসে ময়নাতদন্তের জন্য।