এবার ইডি’র চিঠি বিধানসভার সচিবালয়কে

রাজ্য বিধানসভার সচিবালয়কে চিঠি দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সােমবার দুপুরে ইডির এক কনস্টেবল বিধানসভার সচিব সুপ্রতিম ভট্টাচার্যের দফতরে যান।

Written by SNS Kolkata | September 21, 2021 5:36 pm

Enforcement Directorate.(Facebook)

রাজ্য বিধানসভার সচিবালয়কে চিঠি দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সােমবার দুপুরে ইডির এক কনস্টেবল বিধানসভার সচিব সুপ্রতিম ভট্টাচার্যের দফতরে যান। সেই সময় রাজ্যসভার প্রার্থী হিসেবে মনােনয়ন জমা দিচ্ছিলেন তৃণমূলের সুস্মিতা দেব। সেই সময় সচিবালয়ের ব্যস্ততা ছিল তুঙ্গে।

ইডির এই কনস্টেবল দফতরে চিঠিটা দিয়ে তার প্রাপ্তিস্বীকার করেন। ইডির এই চিঠির বিষয়টি রীতি অনুযায়ী প্রকাশ্যে আসার কথা নয় কারণ একমাত্র স্পিকারই পারেন চিঠিটির বিষয়ে জানতে। যদিও চিঠিটি এসেছে বিধানসভা সচিবের নামে।

উল্লেখ্য ১৩ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় সিবিআই ডিএসপি সত্যেন্দ্র সিং ও ইডির রথীন বিশ্বাসকে বিধানসভায় হাজির হওয়ার জন্য চিঠি পাঠানাে হয়েছে বলে জানিয়েছিলেন। এই দু’জনকে ২২ সেপ্টেম্বর বেলা ১ টায় বিধানসভায় আসতে বলা হয়েছিল।

স্পিকারের দাবি ইডি ও সিবিআইয়ের ‘প্রিভেনশন অফ কোরাপশান অ্যাক্ট ১৯’ (১) ধারায় চার্জশিট দেওয়ার ক্ষেত্রে তাঁর অনুমতি নেওয়া উচিত ছিল। সেই কারণেই তাদেরকে বিধানসভায় তলব করা হয়েছে।

লােকসভার অধ্যক্ষ এম বিড়লার কাছে রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় ১৪ সেপ্টেম্বর সর্বভারতীয় স্পিকার সম্মেলনে ইডি ও সিবিআইয়ের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন।