এবার মােদির লক্ষ্য কলকাতা

এবার কলকাতার জয়কে সামনে রেখেই শহরে আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। কলকাতায় ভােট হওয়ার ঠিক মুখে ২৩ অথবা ২৪ এপ্রিল শহরে আসনে মােদি।

Written by SNS Kolkata | April 3, 2021 1:29 pm

নরেন্দ্র মোদি ও অমিত শাহ। (File Photo: IANS)

২১ এর নির্বাচনে এবার কলকাতার জয়কে সামনে রেখেই শহরে আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। কলকাতায় ভােট হওয়ার ঠিক মুখে ২৩ অথবা ২৪ এপ্রিল শহরে আসনে মােদি। উত্তর ও দক্ষিণ কলকাতাতে তিনি। জনসভা ও পদযাত্রা করনে। ২১ এর নির্বাচনে বাংলা জয়কে পাখির চোখ করে এগােচ্ছেন বিজেপি।

এই জয় নিশ্চিত করতে শেষ তিন মাসে অনেক বার বঙ্গ সফরে এসেছেন নরেন্দ্র মােদি ও অমিত শাহরা। তারা রাজ্যের বিভিন্ন প্রান্তে একাধিক রােড শাে, জনসভা করেছেন। শুক্রবারও রাজ্যে একাধিক সভা করেছেন অমিত শাহ

। ১ এপ্রিল যখন বঙ্গে দ্বিতীয় দফার নির্বাচন চলছিল, তখনও বঙ্গে এসেছিলেন নরেন্দ্র মােদি। দুটো সভাও করেন তিনি। এবার বিজেপির নজর কলকাতার দিকে। কলকাতার ভােট হতে চলেছে ২৬ এবং ২৯ এপ্রিল। তার ঠিক আগেই ২৩ অথবা ২৪ এপ্রিল কলকাতাতে আসছেন মােদি।

উত্তর ও দক্ষিণ কলকাতাতে মােদি একাধিক জনসভা ও রােড শাে করবেন। তবে দু দিনের কর্মসূচি একদিনেই সারতে পারেন তিনি পূর্বসূচি অনুযায়ী, ৬ এপ্রিল তিনি যাবেন কোচবিহার ও সােনারপুর ১০ এপ্রিল যানে শিলিগুড়িতে। ১২ এপ্রিল মােদির কল্যাণী ও বর্ধমানে জোড়াসভা করার কথা।

১৪ এপ্রিল বারাসত ও কৃষ্ণনগরে সভা করবেন মােদি। ১৭ এপ্রিল তার গঙ্গারামপুর যাওয়ার কথা। ২০ এপ্রিল মুর্শিদাবাদে সভা করার কথা। ২২ এপ্রিল আসানসােল ও মালদতে সভা করবেন তিনি। বাংলায় মােদির এই ভাবে ঘন ঘন সভা করাই বুঝিয়ে দিচ্ছে বাংলা দখল করতে কতটা মরিয়া গেরুয়া শিবির।

তাই মােদির মত তারকা প্রচাররা বার বার বাংলাতে আসছেন। লােকসভার আগেও ১৭ টি জনসভা করেছিলেন মােদি। তার ফলও পেয়েছিল বিজেপি। এবারেও এই তারকা প্রচারকদের দিয়ে জনসভা করিয়ে সেই ফলই ঘরে তুলতে চায় বিজেপি।