জঙ্গলমহলে ব্যাপক সাড়া মিলছে বঙ্গধ্বনি যাত্রায়

মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

জঙ্গলমহলে ব্যাপক সাড়া মিলছে বঙ্গধ্বনি যাত্রায়। দশ বছরের উন্নয়নের রিপাের্ট কার্ড হাতে নিয়ে বােঝানাের পাশাপাশি গ্রামের মানুষের সুবিধা, অসুবিধার কথাও কথার ছলে জেনে নিচ্ছে শাসক দলের নেতাকর্মী। এমনকি মানুষের সাথে জনসংযােগ বাড়তে সাধারণ মানুষের বাড়িতে দুপুরের মধ্যাহ্নভােজন করছেন। পাতে যাই থাকুক পেট পুরে খাবার খাচ্ছে।

তৃণমুলের দখলে থাকা অঞ্চ ল ছাড়াও বিরােধীদের দখলে থাকা অঞ্চলে গিয়েও বঙ্গধ্বনি যাত্রা করছেন তৃণমূলের নেতাকর্মীরা। এমনকি বিরােধীদের বাড়িতে গিয়ে তাদের সাথে কথা বলছেন। তাদের অভাব অভিযােগের কথা শুনছে। তবে গ্রামের মানুষজনদের অভাব অভিযােগ বিশেষ করে রেশন কার্ড ও স্থানীয় কিছু সমস্যার কথা উঠে এসেছে। তবে সমস্যা সমাধানের জন্য দুয়ারে সরকারের ক্যাম্পে যাওয়ার জন্য গ্রামের মানুষজনদের। কথা বলছেন তারা।

দুয়ারে সরকারের ক্যাম্পে গিয়ে সরকারি সুযােগ সুবিধাগুলি নেওয়া কথা বলছেন। কোন অঞ্চলে কবে কোথাও দুয়ারে সরকারের ক্যাম্প হবে তাও জানিয়ে দিয়েছেন। যে সমস্যা রয়েছে তার জন্য নির্দিষ্ট ফর্ম পুরুন করে প্রয়ােজনীয় কি কি কাগজপত্র লাগছে তা বলে দিচ্ছে তৃণমূলের নেতারা। উল্লেখ্য কয়েক দিন ধরে সরকারের দশ বছরে উন্নয়নের রিপাের্ট কার্ড হাতে নিয়ে ঝাড়গ্রাম প্রত্যেক ব্লক, অঞ্চলের নেতাকর্মীরা অঞ্চলের বিভিন্ন গ্রামে পৌছে যাচ্ছেন।