বিজেপি’র ঘােষিত প্রার্থী তালিকায় সংখ্যালঘু মাত্র ৬ 

বিজেপি (File Photo: IANS)

এবারের বাংলার ভােটে বিজেপির ২৭৫ জন প্রার্থীর মধ্যে কেবলমাত্র ৬ জন সংখ্যালঘু প্রার্থীর নাম রয়েছে। যা ঘােষিত নামের মাত্র ২ শতাংশ। এর থেকেই অনেকে মনে করছেন আসন্ন নির্বাচনে বাংলাতে ধর্মীয় মেরুকরণ খুবই তীক্ষ্ণ। 

যে সংখ্যালঘু প্রার্থীদের নাম রয়েছে তালিকাতে তার মধ্যে রয়েছেন মাফুজা খাতুন। যিনি লােকসভা ভােটে জঙ্গিপুর লােকসভা কেন্দ্র থেকে প্রার্থী হিসাবে দাঁড়িয়ে প্রায় সাড়ে তিন লক্ষের বেশি ভােট পেয়েছিলেন। যার জন্য লােকসভা ভােটে ফল ঘােষণার পরে বিজেপির সংসদীয় দলের বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি তার প্রশংসা করেছিলেন। এই মাফুজা খাতুনকেই বিধানসভা নির্বাচনে বিজেপি সাগরদিঘি আসন থেকে প্রার্থী করছেন। 

এছাড়া রঘুনাথগঞ্জে বিজেপি প্রার্থী হয়েছেন গােলাম মােদার্শা। মুর্শিদাবাদ কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে মেম্বুব আলমকে। মুর্শিদাবাদের ডােমকল থেকে প্রার্থী হয়েছেন রুবিয়া খাতুন। এই জেলার রানিনগর থেকে বিজেপির হয়ে লড়বেন মাসুহারা খাতুন। আর উত্তর দিনাজপুরের গােয়ালপােখরে প্রার্থী হয়েছে গুলাম শারওয়ারকে। 


মূলত দেখতে গেলে সংখ্যালঘু অধ্যুষিত এলাকা থেইে এঁদেরকে প্রার্থী হিসাবে দাঁড় করানাে হয়েছে। সূত্রের খবর, একজন প্রবীণ বিজেপি নেতা সংখ্যালঘু প্রার্থীর সংখ্যা বাড়ানাের পরামর্শ দিয়েছিলেন অমিত শাহদের। কিন্তু বিজেপি সূত্রের খবর সেই সম্ভান্না কম বলেই মনে করা হচ্ছে।