গঙ্গাসাগর মেলা নিয়ে শুভেন্দুর সাথে যোগাযোগ করেনি রাজ্য

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান জ্যোতির্ময় ভট্টাচার্য, শুভেন্দু অধিকারী ও হরেকৃষ্ণ দ্বিবেদী।করোনা পরিস্থিতি খারাপ হলে মেলা বন্ধ করতে পারে এই কমিটিই।

Written by SNS Kolkata | January 9, 2022 11:38 pm

শর্তসাপেক্ষে গঙ্গাসাগর মেলার অনুমতি দিয়েছে হাইকোর্ট। সাগরমেলার পরিস্থিতির দিকে নজর রাখতে গঠন করতে বলেছে তিন সদস্যের কমিটি। মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, মানবাধকার কমিশনের চেয়ারম্যান জ্যোতির্ময় ভট্টাচার্য ছাড়াও সেই কমিটিতে থাকছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

কিন্তু এখনও পর্যন্ত তাঁর সঙ্গে এব্যাপারে কোনও যোগাযোগ করা হয়নি রাজ্য সরকারের তরফে, এমনটাই অভিযোগ শুভেন্দুর।

নন্দীগ্রামের বিধায়ক জানিয়েছেন, গঙ্গাসাগর মেলার পরিস্থিতি পর্যালোচনা নিয়ে এখনও সরকারের তরফে তিনি কোনও সাড়া পাননি। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী কমিটিতে আছেন তিনিও। তবে শনিবার বিকেল ৩টে পর্যন্ত তাঁর কাছে কোনও মেলও আসেনি।

শুক্রবার গঙ্গাসাগর মেলা নিয়ে রায় দিয়েছে উচ্চ আদালত। বলা হয়েছে, ‘কোভিড বিধি মেনে গঙ্গাসাগর মেলা করতে হবে। মেলার পরিস্থিতির দিকে নজর রাখতে তিন সদস্যের একটি কমিটি তৈরি করতে হবে।

সেই কমিটিতে থাকবেন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান জ্যোতির্ময় ভট্টাচার্য, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং রাজ্যের মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী। করোনা পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে গেলে মেলা বন্ধের সিদ্ধান্ত নিতে পারবে এই কমিটিই।

তবে বিরোধী দলনেতার অভিযোগ অনুযায়ী এখনও তাঁর সঙ্গে কেউ এ নিয়ে যোগাযোগ করেননি। আর তাতে বেশ অসন্তুষ্ট হয়েছেন তিনি।