রাজ্যসভায় ইস্তফাকারী অর্পিতা তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক

অর্পিতা ঘোষ (Photo: Kuntal Chakrabarty/IANS)

গত দু’দিন আগে রাজ্যসভায় তৃণমূল সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছেন অর্পিতা ঘােষ। দলের নির্দেশেই এই ইস্তফা বলে জানিয়েছেন তিনি। ওয়াকিবহাল মহলে মনে করছে অর্পিতাকে সংগঠনে পুনর্বাসন দিতে পারে শাসক দল। ঘটলও তাই।

শুক্রবার তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি জানিয়েছেন, অর্পিতা ঘােষকে রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক পদে মনােনীত করা হয়েছে। সংগঠনের শ্রীবৃদ্ধিতে তিনি তার কাজ করবেন। এমনীতে রাজ্য তৃণমুলের সাংগঠনিক কাঠামােয় বেশ কয়েকজন সাধারণ সম্পাদক রয়েছেন। সেই তালিকাতেই এবার যুক্ত করা হল অর্পিতা ঘােষের নাম।

উনিশের লােকসভা ভােটে বালুরঘাটে হেরে গিয়েছিলেন অর্পিতা। তারপর তাঁকে দক্ষিণ দিনাজপুর জেলার সভাপতি করেছিল তৃণমূল। তবে কোন্দল মেটাতে পারেননি এই নাট্যকার তথা বালুরঘাটের ভূমিকন্যা।


তাকে জেলা সভাপতি পদ থেকে সরাতে একপ্রকার বাধ্যই হয় তৃণমূল। অনেকের মতে সাংগঠনিক পরীক্ষায় এর আগে অর্পিতার মার্কসিট খুব একটা ভাল নয়। এখন রাজ্যস্তরে সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়ে তিনি কি ভূমিকা নেন সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

তিনি অবশ্য তার বিরুদ্ধে সংবাদমাধ্যমে প্রচারিত অনিয়মের অভিযােগ অস্বীকার করেছেন। দাবি করেছেন রাজ্যসভা ত্যাগ তার ব্যক্তিগত সিদ্ধান্ত। রাজ্যস্তরে দলীয় পদে আসীন হলেন তিনি।