দেওয়াল গাঁথতে গিয়ে জখম রাজমিস্ত্রি

ঘরের দেওয়াল গাঁথতে গিয়ে বিস্ফোরণে জখম হলেন এক রাজমিস্ত্রি। ঘটনাটি ঘটেছে হাওড়ার হারকল মাঠে।

ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। পুলিশ সূত্রের খবর রবিবার সকাল বারোটা নাগাদ হারকল মাঠে দেয়াল গাথার কাজ করছিলেন নির্মাণ কর্মীরা। তাদের মধ্যে একজন নির্মাণ স্থলে মাথায় করে ইট বয়ে এনে ফেলছিলেন।

হঠাৎই একটা ইট পড়তেই প্রচন্ড বিস্ফোরণে কেঁপে ওঠে আশেপাশের চত্বর। ধোঁয়ায় ভরে যায় চারিদিক। স্থানীয় বাসিন্দারা প্রচণ্ড শব্দ শুনতে পেরে সেখানে ছুটে আসেন।


দেখতে পান সাগর খা নামের এক নির্মাণকর্মী মাটিতে পড়ে যন্ত্রণায় ছটফট করছেন। সঙ্গে সঙ্গে তাকে উত্তরপাড়া স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। খবর যায় নিশ্চিন্দা থানায়।

পুলিশ ঘটনাস্থলে এসে যেখানে ঘর তৈরীর কাজ হচ্ছিল সেই জায়গাটি সিল করে দেয়। খবর দেওয়া হয় বোম স্কোয়াডেও। ঘটনার তদন্তে নামে নিশ্চিন্দা থানার পুলিশ।

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে হারকল মাঠের বস্তির যে অংশে বিস্ফোরণ হয়েছে সেই অংশের দখল নিয়ে রচনা দেবী ও সন্তোষ রায় নামে দুই পড়শীর মধ্যে বিবাদ চলছিল।

রচনা দেবীর দাবি সম্প্রতি সেই বিবাদের নিষ্পত্তি করেছেন গ্রাম পঞ্চায়েত ও মাতব্বরেরা। তার পরেই তিনি ঘর তৈরির কাজে হাত দিয়েছিলেন।এর পরেই ঘটে এই বিস্ফোরণের ঘটনা।

এই ঘটনা ঘটার পরেই সন্তোষের দিকেই সন্দেহের আঙুল তুলছেন তিনি। আর সেখানে সন্তোষের বক্তব্য , তার খাটাল রয়েছে। সেই নিয়ে তিনি ব্যক্ত থাকেন। বোমা কোথা থেকে এলো তিনি জানেন না।

অন্যদিকে প্রশাসনের একাংশের বক্তব্য , হারকল মাঠের ঐ বস্তিটি বেআইনি। সেখানে শালিমার ও রেলের জমির ওপর বেআইনিভাবে দখলদারি করে বসবাস করা হচ্ছে। সেখানেই জমির মালিকানা নিয়ে দুই পড়শীর মধ্যে বিবাদ শুরু হয়েছে।

ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। কিন্তু কী কারণে এই বিস্ফোরণ ঘটেছে তা পুলিশের কাছে এখনো স্পষ্ট নয়।