শাহজাহানকে আরও ৪ দিন সিবিআই হেফাজত দিল আদালত

Written by SNS March 11, 2024 5:17 pm

বসিরহাট: সিবিআই হেফাজত বাড়ল শাহজাহান শেখের। তাঁর মেয়ের দাবী ‘বাবা নির্দোষ’। রবিবার সন্দেশখালি তৃণমূল নেতা শাহজাহান শেখকে বসিরহাট আদালতে পেশ করা হয়। রবিবার আদালতের কাছে তাঁর হেফাজতের মেয়াদ বৃদ্ধির আবেদন করে সিবিআই। আদালত সেই আবেদন মঞ্জুর করে আরও ৪ দিন বাড়িয়ে দেয় শাহজাহানের সিবিআই হেফাজত। আর এই নির্দেশ শোনার পরে আদালত চত্বরে ক্ষোভ উগরে দেন শাহজাহানের মেয়ে শাবানা ইয়াসমিন। আদালত শাহজাহান শেখের সিবিআই হেফাজতের মেয়াদ বৃদ্ধির নির্দেশ দেওয়ার পরেই সেখানে উপস্থিত সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা শাবানাকে ঘিরে ধরেন।

তাঁকে প্রশ্ন করা হয় বাবার সিবিআই হেফাজত নিয়ে তিনি কি বলবেন? আপনার বাবাকে কি ফাঁসানো হয়েছে? এই প্রশ্ন করা হয় শাবানাকে। জবাবে শাবানা জানান, ” বাবাকে অবশ্যই ফাঁসানো হয়েছে। আমার বাবা নির্দোষ।” এরপর তাঁকে যখন প্রশ্ন করা হয়, কারা ফাঁসিয়েছে? অবশ্য এই প্রশ্নের কোনও উত্তর দেননি শাবানা। শাবানাকে আবার প্রশ্ন করা হয়, দল ফাঁসিয়েছে বলে আপনি মনে করেন? এই প্রশ্নের উত্তর না দিয়ে শাবানা সামনে তাকিয়ে সোজা হেঁটে বেরিয়ে যেতে থাকেন। এর পরের প্রশ্ন শাবানাকে উদ্দেশ্য করে ছুঁড়ে দেওয়া হয়, বিজেপির উপর কোন রাগ আছে কি?

তখন শাবানাকে বলতে শোনা যায়, ” সত্যিটা খুব শিগগিরই বেরিয়ে আসবে। তদন্ত হলেই সব জানা যাবে।” রবিবার সিবিআই আদালতকে জানিয়েছিল, শাহজাহানের বিরুদ্ধে আরও নতুন নতুন তথ্য প্রমাণ তাদের হাতে আসবে। তাই এখনই যেন শাহজাহানকে সিবিআইয়ের হেফাজত মুক্ত না করা হয়। এই মর্মে আরও চার দিন শাহজাহানকে হেফাজতে চেয়েছিল সিবিআই। শাহজাহানের আইনজীবী রাজা ভৌমিক জানান, আদালত সিবিআইয়ের আরজি মেনেই আগামী চারদিনের জন্য তাঁকে সিবিআই হেফাজতে রাখা নির্দেশ দিয়েছে।

তবে শাহজাহানের তরফে এর পাল্টা কোনও জামিনের আবেদন করা হয়নি। ভীষণ দুর্নীতি মামলায় ৫ জানুয়ারি শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে আক্রান্ত হন ইডির আধিকারিকরা। ইডি এই ঘটনায় শাহজাহানকেই দায়ী করেছিল। ইডি এই ঘটনায় তাঁদের আধিকারিকদের খুনের চেষ্টার অভিযোগ করেছিল। এই অভিযোগের ভিত্তিতেই এফআইআর দায়ের করে শাহজাহানের বিরুদ্ধে তদন্তে নেমেছে সিবিআই। এই ঘটনায় শাহজাহানকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি তাঁর মোবাইলের সন্ধান করতে সিবিআই।