এসএসকেএমে অনুব্রতের স্বাস্থ্যের খোঁজ নিল সিবিআই

অনুব্রত মণ্ডল (Photo: IANS)

কলকাতার চিকিৎসাধীন মূল কংগ্রেস এসএসকেএমে বীরভূমের দাপুটে নেতা অনুব্রত মন্ডলের শারীরিক অসুস্থতার রিপোর্ট জানতে এলেন সিবিআই আধিকারিকরা।

গত বুধবার বেলা এগারোটার পর থেকে খবরের কেন্দ্রবিন্দুতে এই হাসপাতাল। অনুব্রত মণ্ডল কতদিন থাকবেন এসএসকেএম হাসপাতালে? কতদিন তাঁর জন্য অপেক্ষা করতে হবে সিবিআইকে?

এইরকম নানা আলোচনা চলছে রাজ্যজুড়ে। তবে বৃহস্পতিবার দেখা গেল নিজাম প্যালেস থেকে বেরিয়ে সিবিআইয়ের আধিকারিকরা গেলেন এসএসকেএম হাসপাতালে।


হাসপাতাল সূত্রে প্রকাশ, অনুব্রত মণ্ডলের শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছে সিবিআই। অনুব্রত মণ্ডল কতটা শারীরিক অসুস্থ? এই পরিস্থিতিতে স্বীকৃত ট্রিটমেন্ট প্রটোকল কী? কতদিন তাঁকে ভর্তি রাখা হবে উডবার্ন ওয়ার্ডে তা সবিস্তারে জানতে চেয়েছে সিবিআই আধিকারিকরা।

এসএসকেএম সূত্রে প্রকাশ, গত বুধবার একগুচ্ছ টেস্ট হয়েছিল অনুব্রত মণ্ডলের। বৃহস্পতিবার ফের কিছু টেস্ট হয়েছে। তবে তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা স্বাভাবিক রয়েছে। হৃদযন্ত্রেও কোনও সমস্যা নেই। রক্তে শর্করার মাত্রার উপর অবশ্য নজর রাখছেন মেডিকেল বোর্ড।

এদিন সকালে বাড়ি থেকে ফতুয়া পাজামা আনিয়েছেন কেষ্ট মণ্ডল। হাসপাতালের প্রাতঃরাশও তিনি খাননি। বাড়ি থেকে ফ্লাক্সে করে চা ও খাবার আনিয়েছেন তিনি। সিবিআই সুত্রে প্রকাশ, অনুব্রত মণ্ডলকে নিয়ে স্ট্যাটাস রিপোর্ট দিল্লিতে পাঠিয়েছেন সিবিআইয়ের পূর্বাঞ্চল অফিসের কর্তারা।

এ ব্যাপারে দিল্লির পরামর্শ ও চেয়েছেন তাঁরা। পাশাপাশি আসানসোল সিবিআই এজলাসে অনুব্রত মন্ডলকে জেরা কিভাবে সম্ভব তা জানতে খুব তাড়াতাড়ি দ্বারস্থ হতে পারে সিবিআই বলে জানা গেছে।

তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে নিয়ে দিল্লির সদর দফতরের কি মতামত? তা জানার অপেক্ষায় কলকাতার সিবিআই অফিস। গত বুধবার সিবিআই দফতরে না গিয়ে এসএসকেএম-এ অসুস্থতার কারণে ভর্তি হন। বীরভূমের দাপুটে নেতা অনুব্রত মন্ডল।

অনুব্রত সিবিআই-কে চিঠি পাঠিয়ে জানিয়ে দেন, তিনি অসুস্থ, তাই চার সপ্তাহ সময় চান। বিকল্প হিসেবে অনুব্রতর প্রস্তাব, সিবিআই চাইলে চিকিৎসকদের অনুমতি নিয়ে হাসপাতালে এসে তাঁর সঙ্গে কথা বলতে পারে। এই পরিস্থিতিতে অনুব্রত মণ্ডলের চিঠি দিল্লিতে সদর দফতরে পাঠিয়ে দিয়েছেন সিবিআইয়ের কলকাতার আধিকারিকরা।

গত বুধবার সারাদিন যা যা হয়েছে, তার সময় ধরে ধরে বিস্তারিত তথ্যও দিল্লিতে পাঠানো হয়েছে বলে সিবিআই সূত্রে খবর। গতকাল গভীর রাত পর্যন্ত ল’সেলের সঙ্গে বৈঠকও করেন সিবিআই আধিকারিকরা।