বিজেপির ব্যানার পােড়ানাের ঘটনায় উত্তেজনা আমতায়

বিজেপি (File Photo: IANS)

আবার ব্যানার পােড়ানাের ঘটনায় উত্তেজনা। হাওড়ার জগাছায় ইছাপুর শিয়ালডাঙায় তৃণমূলের দলীয় পতাকা ছেড়ার অভিযােগ দুষ্কৃতীদের বিরুদ্ধে ঘটনা ঘটার রেশ কাটতে না কাটতেই এবার এই একই ঘটনা সামনে উঠে এল হাওড়ার আমতায়।

তবে সেখানে বিজেপির ব্যানার পােড়ানাের অভিযােগ উঠল রবিবার সকালে হাওড়ার আমতা থানার গুজারপুর বড় পােলে দিলীপ ঘােষের ব্যানার পােড়ানাের চেষ্টার ঘটনায় তীব্র উত্তেজনার সৃষ্টি হয় ও আমতা রােড অবরােধ করে বিজেপি কর্মীরা। পরে পুলিশ এসে ঘটনার তদন্তের আশ্বাস দিলে উত্তেজিত বিজেপি কর্মীরা অবরােধ তুলে নেয়।

জানা গিয়েছে আমতা উত্তর কেন্দ্রে অবস্থিত এই এলাকায় ক্রমশ বিজেপির প্রভাব বাড়ছে। এই এলাকায় বিজেপির কেন্দ্র ও রাজ্য নেতৃত্বের ছবি সম্বলিত পােস্টার ও ব্যানার রয়েছে। জানা গিয়েছে শনিবার রাতে এই ব্যানারে আগুন লাগিয়ে পুড়িয়ে দেওয়ার চেষ্টা করে কে বা কারা। যদিও স্থানীয় কয়েকজন বিজেপি কর্মী ছুটে এলে তারা পালিয়ে যায়।


এরপরে রবিবার সকালে ওই এলাকায় দলবল নিয়ে যান নিফটুর হাওড়া গ্রামীণ জেলার সভাপতি সুরেন্দ্রনাথ শুক্লা। মূলত তার নেতৃত্বে এই বিক্ষোভ হয়। দোষীদের গ্রেফতারের দাবি করে বিজেপি কর্মীরা।

যদিও এই বিষয়ে তৃণমূলের উলুবেড়িয়া উত্তরকেন্দ্রের সভাপতি তপন চক্রবর্তী জানান, “নিজেরা আগুন লাগিয়ে উত্তেজনা তৈরি করতে চাইছে বিজেপি। এই ঘটনায় তৃণমূল কংগ্রেস কর্মীদের কোনও হাত নেই।” এই ঘটনার জেরে গুজারপুর ছােটপােলে সাময়িক যানজটের সৃষ্টি হয়।