আরও কমতে পারে তাপমাত্রার পারদ

প্রতিকি ছবি (File Photo: IANS)

হাড় কাঁপুনি ঠান্ডা অনুভব করছে রাজ্যবাসী। আরও জাঁকিয়ে পড়তে চলেছে শীত, এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। আবহাওয়াবিদদের কথায়, আগামী দুদিন একই থাকবে পরিস্থিতি এবং সােমবার উত্তর-পশ্চিম ভারতে শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে। এমনকি ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। এর প্রভাবে বাংলাতে শৈত্যপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে। 

ডিসেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে জাঁকিয়ে পড়তে শুরু করেছে শীত। প্রথম দুই সপ্তাহে পশ্চিমী ঝঞ্জার দরুন শীতের ব্যাটে সেভাবে রান না উঠলেও চলতি সপ্তাহে কার্যত সেঞ্চুরি হাঁকিয়েছে হাড় কাঁপানাে ঠান্ডা। উত্তুরে হাওয়ার দরুন তাপমাত্রা কমেছে বেশ কিছুটা।

শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১২.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় দুই ডিগ্রি নিচে। শনিবার উর পশ্চিম ভারতে ঢুকছে পশ্চিমী ঝঞ্জা। রবি ও সােমবারে বৃষ্টি ও তুষারপাতের সম্ভানা জম্মু-কাশ্মীর, লাদাখ, মুজাফফরপুর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে। ফের আরও এক দফায় শৈত্যপ্রবাহ সােমবারের পর পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লিতে।  শৈত্যপ্রবারে পরিস্থিতি হবে উত্তরপ্রদেশ, রাজস্থান ও মধ্যপ্রদেশে। এর প্রভাবে পূর্ব ভারতের রাজ্যগুলিতে বর্ষশেষে আরাে একদফায় কনকনে ঠান্ডার আমেজ ফিরতে ।