জামিনে মুক্ত তাপস পাল

১৩ মাস বন্দি থাকার পর অবশেষে জামিন পেলেন সাংসদ তথা অভিনেতা তাপস পাল।

Written by SNS Kolkata | February 2, 2018 10:32 am

তাপস পাল

১৩ মাস বন্দি থাকার পর অবশেষে জামিন পেলেন সাংসদ তথা অভিনেতা তাপস পাল। রোজভ্যালি চিটফান্ড কান্ডে ২০১৬ সালে ৩০ ডিসেম্বর গ্রেফতার করা হয় তাঁকে। বৃহস্পতিবার ওড়িষার বিশেষ আদালতে জামিন পান তিনি। জামিনের দরুন ব্যাঙ্ক গ্যারান্টি হিসাবে ১ কোটি টাকা ও দুই জামিনদারকে ১ লক্ষ টাকার বন্ড জমা দেওয়ার নির্দেশ দেয় আদালত।

‘গুরুতর অসুস্থ’, এই কারণ দেখিয়েই তাপস পালের জামিনের আবেদবন করেন তাঁর আইনজীবীরা। বর্তমানে ওড়িষার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন তিনি। কিছু আইনি প্রক্রিয়া শেষ হওয়ার পরই ছাড়া পাবেন তিনি। তবে তাঁর পাসপোর্ট জমা থাকবে সিবিআই এর কাছেই। তাপস পালের অসুস্থতার নথি পেশ করার পরেই মঞ্জুর হয় তাঁর জামিনের আবেদন।

বেআইনি অর্থলগ্নি সংস্থা রোজভ্যালির তদন্তের দায়িত্ব নেয় সিবিআই। তদন্তে উঠে আসে তৃণমূল সাংসদ তাপস পালের নাম। রোজভ্যালির সঙ্গে ঘনিষ্ট যোগাযোগ এবং আর্থিক লেনদেনেরও অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। এর পরই তাঁকে জেরার জন্য তলব করেছিল সিবিআই।

২০১৬ সালের ৩০ ডিসেম্বর টানা ৪ ঘন্টা জেরার পর গ্রেফতার হয় এই তৃণমূল সাংসদ। গ্রেফতারের পর বহুবার তাঁর জামিনের আবেদন করা হলেও তা খারিজ করেছিল আদালত। এমনকি তাঁর দীর্ঘদিন জামিন না পাওয়া নিয়েও তৈরি হচ্ছিল বিতর্ক। তবে জামিনে মুক্তি পাওয়ার পর সক্রিয় রাজনীতিতে তাপস পাল ফেরেন কি না এখন সেটাই দেখার।